ফাইনালে উঠেও তিরস্কৃত হলেন সাকিবের সতীর্থ 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৪:৫০ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে ছোট লক্ষ্য নেমে সহজ ম্যাচ কঠিন করে জিতেছে কলকাতা নাইট রাইডার্স। এ জয়ে ফাইনালে পৌঁছে গেছে স𓆉াকিবের কলকাতা। তবে ফাইনালে পৌঁছালেও আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায়ে তিরস্কৃত হলেন সাবেক নাইট অধিনা♏য়ক দীনেশ কার্তিক।

আইপিএলের বিজ্ঞপ্তিতে কার্তিকের আচরণবিধি ভঙ্গের ক্ষেত্রে নির্দিষ্ট কোনও ঘটনার উল্লেখ করা হয়নি। তবে হাই-ভোল্টেজ ম্যাচে আউট হওয়ার পর হতাশায় স্টাম্প ফেলে দেন কার্তিক। আইপিএলের আচরণবিধ🎐িতে এমন ঘটনাকে লেভেল ওয়ান অপরাধ হিসেবেই উল্লেখ করা হয়।&nbs🐽p;

এক বিজ্ঞপ্তিতে আইপিএলের পক্ষ থেকে জানানো হয়েছে যে কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা ভঙ✨্গ করেছেন কার্তিক। আর এটিকে লেভেল-ওয়ান অপরাধ হিসেবে গণ্য করা হয়। তাই বড় কোন শাস্তি পেতে হয়নি এই উইকেট কিপার ব্যাটসম্যানকে। তবে নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন কার্তিক।

উল্লেখ্য, শারজার 🤪দ্বিতীয় কোয়ালিফায়ারে ৩ বল খেলে খাতা খোলার আগেই রাবাদার বলে বোল্ড হন দীনেশ কার্তিক। ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে।💫 

জবাবে ব্যাট করতে নেমে অপেনারদের দুর্দান্ত শুরুর পরেও শেষ দিকে এসে দ্রুত উইকেট হারাতে থাকে কলকাতা। জয়ের জন্য শেষ🎃ের ২২ বলে যেখানে ১২ রান প্রয়োজন ছিল সেখানে সমীকরণ দাঁড়ায় শেষ ২ বলে ৬ রান। অবশ্য ১ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছেড়ে♍ছে কলকাতা। 

আরও সংবাদ