আফ্রিদির রেকর্ড ভাঙ্গলেন হান্টার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৩:৩৫ পিএম

যে রেকর্ড এতদিন ছিল পাকিস্তানের সাবেক অধিনায়ক বুমবুম শহীদ ༒আফ্রিদ꧙ির দখলে। সেই রেকর্ডটি ভেঙ্গে নিজের নামে লিখিয়েছেন আয়ারল্যান্ডের নারী ব্যাটার অ্যামি হান্টার। জিম্বাবুয়ের বিপক্ষে শতরান করে আন্তর্জাতিক ক্রিকেটে তিনিই এখন সর্বকনিষ্ঠ ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেছেন তিনি। 

রেকর্ডটি গড়তে শুধুমাত্র ছেলে না মেয়ে ক্রিকেটারকেও পেছনে ফেলেছেন হান্টার। এর আগে ছেলেদের ক্রিকেটে এই রেকর্ডটি ছিল পাকিস্তানের শহীদ আফ্রিদির দখলে। তিনি ১৯৯৬ সালে মাত্র ১৬ বছর ২০৫ দিন বয়সে শ༺তরান করেছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে ১০২ রানের ই ইনিংস খেলছিলেন তিনি। 

অন্যদিকে মেয়েদের ক্রিকেটে রেকর্ডটি ছিল ভারতের মিতালি রাজের। আফ্রিদির সমান ১৬ বছ💎র ২০৫ দিন বয়সেই সেঞ্চুরি করেছিলেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১১৪* রানের ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। 

আর নিজের ১৬তম জন্মদিনে এই রেকর্ডটি গড়েন আয়ারল্যান্ডের নারী ব্যাটার অ্যামি হান্টার। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ একদিনের ম্যাচে এই রেকর্ড গড়েছেন হান্টা𝄹র। চলতি বছরের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটে💟 অভিষেক হয় হান্টারের। জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয় তার। 

অবিশ্বাস্য এ রেকর্ড গড়ে নিজেই অবাক হয়ে গিয়েছেন তিনি। হান্টার বলেন, ‘‘আমি শতরান করার পর বুঝতেই পারছিলাম না কী করা উচিত। সবকিছু অবিশ্বাস্য লাগছিল। বুঝতে পারছিলাম না আমার হেলমেট খোলা উচি♏ত কিনা।’’

আরও সংবাদ