সাফ ফাইনাল, আর কত অপেক্ষা করবে বাংলাদেশ?    

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১, ০৮:৪৭ পিএম

হারলেই বাদ, আর জিতলে? জিতলে নতুন করে লেখা হবে ইতিহাস। বাংলাদেশ যাবে ফাইনালে, ১৬ বছর পর। এমন সমীকরণকে সামনে রেখেই মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে এমন চাপের ম্যাচে হতাশ করেছে অস্কার ব্রুজনের দল। আজ (১৩ অক্টোবর) নেপালের বিপক্ষে জিতলে অবসান হত ফাইনালে যাওয়ার অপেক্ষার। 🙈কিন্তু তা আর হল না, বাংলাদেশের অপেক্ষা বাড়িয়ে দিল নেপাল।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের এবারের টুর্নামেন্টে দুর্🧸দান্ত শুরু করেছিল বাংলাদেশ। উদ্বোধনী দিনে মাঠে নেমে শ্রীলঙ্কা🤡কে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছিল জামাল ভূঁইয়ারা। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ জন মিলে শক্তিশালী ভারতকে রুখে দিয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে প൲িছিয়ে পড়েও ১-১ ড্র করেছিল জামাল ভূঁইয়ারা। 

প্রথম ম্যাচে জয়, দ্বিতীয় ম্যাচে ড্রয়ের পর তৃতীয় ম্যাচে এসে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে পেরে উঠতে পারেনি বাংলাদেশ। ফলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তা𓂃দের। 

আর গ্রুপ পর্বের চতুর্থ ও শেষ ম্যাচে এসে জিতলেই ফাইনাল এমন ম্যাচে মাঠে নেমে শুরুতে লিড নিয়েও ড্র করতে হল বাংলাদেশকে। এই ম্যাচে নেপালের প্রয়োজন ছিল এক পয়েন্ট। আর ম্যাচের ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সে পয়েন্ট এনে দেন নেপালের অঞ্জন বিসটা। ফলে বাংলাদেশকে হতাশা নিয়েই ফিরতে হল টুর্নামেন্ট থেকে🅠। 

সর্বশেষ ২০০৫ সালে সাফের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। আর সাফের শিরোপা নিজেদের করে নিয়েছিল ২০০৩ সালে।&𓄧nbsp;

আরও সংবাদ