অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন কোহলি 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ০৫:১০ পিএম

দেশের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করতেন ভারতের অধিনায়ক বিরাꦦট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি দলের দায়িত্ব ছাড়বেন তিনি। শুধুমাত্র ভারতের না, আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্🌺বও ছাড়বেন তিনি। কেন অধিনায়কের দায়িত্ব ছাড়ছেন তার কারণ জানালেন কোহলি। 

ইন্ডিয়ান ꦐপ্রিমিয়ার লিগের সম্প্রচারকারী সংস্থা ‘স্টার স্পোর্টস’-কে দেওয়া এক সাক্ষাৎকারে অধিনায়কত্ব ꩵছাড়ার কারণ জানিয়েছেন কোহলি। 


সব জায়গায় অধিনায়কত্ব করার কারণে চাপ নিতে হয় তাকে।𓃲 তাই চাপ থেকে সরে♋ ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগী হতে চান তিনি। কিছুদিন আগে এমন কথাই শোনা গিয়েছিল কোহলির মুখ থেকে। 

এবারও তেমন কথাই বলেছেন কোহলি। স্টার স্পোর্টসকে কোহলি বলেন, ‘‘প্রথমত কাজের চাপ একটা বড় বিষয়। তাছাড়া আমার উপর যে দায়িত্ব, তার সঙ্গে অসততা করতে চাইনি। আমি যদি কোন কিছুতে ১২০ শতাংশ দিতে না পারি, তা হলে সেটা ধরে রাখার মানুষ আমি নই। জোর করে কোনও কিছু করার লোক আমি নই। এই ব্যাপার🌺ে বরাবরই আমি নিজের কাছে পরিষ্কার।" 

২০১৩ সালে ড্যানিয়েল ভেট্টরির বদলে কোহলী আইপিএল-এ বেঙ্গালুরুর দায়িত্ব নেন। এলিমিনেটরের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে কোহলির ব্যাঙ্গালোরু। এই ম্যাচে হেরে গেলে আরসিবির অধিনায়ক হিসেবে এটিই শেষ ম্যাচ হতে চলেছে তার। অবশ্য তিনি জানিয়েছেন, অধিনায়ক না থাকলেও শেষ পর্যন্ত বেঙ্গালুরুতেইꦗ থাকবেন তিনি। 

আরও সংবাদ