কাতার বিশ্বকাপ খেলেই অবসরে যাবেন নেইমার 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০৮:৩০ পিএম

পাঁচ বারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। ক্লাব ও দেশে নিজের কাধে দায়িত্ব নিয়ে জিতেছেন অনেক ম্যাচ। বয়স মাত্র ২৯ তবে এরই মধ্যে জানিয়েছেন আসন্ন কাতার বিশ্বকাপ নাকি তার শেষ বিশ্বকাপ হতে চলছে। ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র বলেছেন এমন কথ♉া। 

ব্রাজিলের হয়ে মাত্র দুইটি বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করেছেন নেইমার। আসন্ন কাতার বিশ্ব🎶কাপেই নিজের তৃতীয় বিশ্বকাপ হয়ে যাবে নেইমারের। ২০১৪ সালে ঘরের মাঠে বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছিল ব্রাজিল। জার্মানির কাছে ৭-১ গোলে হেরে বিশ্বকাপের স্বপ্ন ভঙ্গ হয়েছিল সেলেসাওদের। ২০১৮ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলতে পেরেছিল পেলের উত্তরসূরীরা। 

দেশের হয়ে দুই বিশ্বকাপ খেলেই আর খেলতে চান না নেইমার। সম্প্রতি ডিএজিএনের বিশেষ এক অনুষ্ঠান ‘নেইমার অ্যান্ড 🎃দ্য লাইন অফ কিংস’-এ তিনি এ কথা জানিয়েছেন। 

নেইমার বলেন, ‘আমি মনে করি, এটাই আমার শেষ বিশ্বকাপ।’&n🎀bsp;

নেইমারের এমন সিদ্বান্তের কারণ হিসেবে বলেন, "আমি এটাকে আমার শেষ হিসেবে দেখছি। কারণ, 🌃আমি জানি না ফুটবল খেলার মতো মানসিকতা আমার থাকবে কিনা।" 

নিজের শেষ বিশ্বকাপে সামর্থ্যর সবটুকু ঢেলে দিতে চান নেইমার। বলেন, "ভালোভাবে প্রস্তুতি নিয়ে, দলের হয়ে শিরোপা জেতার জন্য, আমার শৈশবের স্বপ্ন পূরণ করার জন্য আমি সবকিছু༒ই করব। আর আশা করি আমি তা করতে পারব। এবং আমি আশা করি আমি এটা করতে পারব।"

ব্রাজিলের হয়𒀰ে ১১৩ ম্যাচে ৬৯ গোল করেছেন নেইমার। 

আরও সংবাদ