‍‍`লেগ স্পিনার ছাড়া ম্যাচ জিতলেও পয়েন্ট হারাবে দল‍‍` 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০৭:১৯ পিএম

অন্যদেশ যেখানে লেগ স্পিনার খেলিয়ে দাপড় দেখায়, বাংলাদেশ সে🎃খানে সম্পূর্ণ বিপরীত। বাংলাদেশে লেগ স্পিনার যদিও দুই একজন খুঁজে পাওয়া গেলেও, ম্যাচে তাদেরকে খুব কমই দেখা যায়। তবে লেগ স্পিনার না খেলালে লিগের দলগুলোর পয়েন্ট ক♒াটা হবে বলে জানিয়েছেন টাইগারদের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। 

এ বিষয়ে বিসিবির পরিচালক ও বিসিবির গেম ডেভেলপমেন্ট খালেদ মাহমুদ সুজন বলেন, “আমরা তো রীতিম▨ত প্ল্যান পরিবর্তন করি, প্ল্যান ডেভেলপ করি। পরিকল্পনা তো অনেক করা যায়, বাস্তবায়ন করাটা অনেক কঠিন আমাদের জন্য। আমরা চিন্তা করেছি যে আমরা তো অনূর্ধ্ব-১৮ তে গিয়ে ওআইসিএলটা খেলি, কিন্তু আমরা অনূর্ধ্ব ১৪/১৬ তে এখন থেকে ২-৩ দিনের ম্যাচগুলা খেলার চেষ্টা করবো। যেটা আমরা ওআইসিএল করি সেটা আমরা অনূর্ধ্ব-১৬ তে তিন দিন এবং ১৪তে দুইদিনের করবো।”

তবে লেগ স্পিনার না খেলালে দল জিতলেও পয়ে🐼ন্ট🧸 পাবে না বলে হুশিয়ারী দিয়েছেন খালেদ মাহমুদ সুজন। 

এ বিষয়ে স♋ুজন বলেন, “একটা বাধ্যবাধতাও করব আমরা দরকার পড়লে এসব খেলা সুপারসাব দিবো শুধু একটা লেগ স্পিনারের জন্য। যেন একটা লেগস্পিনার খেলাতে বাধ্য এবং সে ২০ ওভার করবে প্রতি ইনিংসে। তা না করলে ওই দল জিতলেও পয়েন্ট পাবে না। আমি ডেভেলপমেন্টে এটাই বুঝানোর চেষ্টা করি কোচদেরকে যে এখানে কে জিতল, কে হারল তা মুখ্য বিষয় নয়। এটা ডেভেলপিং প্লেয়ার্স। ওটাই আমি আজকেও ওদের মনে করিয়ে দিয়েছি। খুব সম্ভবত এটিই আমরা বাস্তবায়ন করতে চাচ্ছি।”

আরও সংবাদ