ভারতকে রুখে দিল দশজনের বাংলাদেশ 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১, ০৬:৫৯ পিএম

শক্তিশালী ভারতের বিপক্ষে একজন কম নিয়ে খেলেও ড্র করেছে বা🐼ংলাদেশ। সাফের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করল অস্কার ব্রুজনের দল। বাংলাদেশের হয়ে গোল করেছেন ইয়াসিন আরাফাত। প্রথম ম্যাচে শ্রীল🧔ঙ্কাকে ১-০ গোলে হারিয়েছিল জামাল ভূঁইয়ারা। 

মালদ্বীপের জাতীয় ফুটবল স্টেডিয়ামে প্রথমার্ধের পুরোটা সময় আধিপত্য বিস্তার করে খেলেছে ভারত। ম্যাচের প্রথমার্ধে বেশির ভাগ সময় বল দখলে রেখে আক্রমণ সাজাতে থাকে সুনীল ছেত্রীরা। 💮প্রথমার্ধে কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদশ।

ম্যাচের ২৫ মিনিটে বিপলু আহমেদের ক্রস থেকে পাওয়া বলে ডি-বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে ♎জামাল ভূঁইয়ার ডান প𝄹ায়ের শট হয় লক্ষ্যভ্রষ্ট। ঠিক এরপরেই কাউন্টার অ্যাটাকে চলে আসে ভারত। 

২৬ মিনিটে ডান পাশ থেকে বল পেয়েꦆ দ্রুত বাংলাদেশের ডি-বক্সে ঢুকে পড়েন উদান্ত সিং। তার ক্রস চলে আসে সুনীল ছেত্রীর কাছে। সে পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন সুনীল ছেত্রী। এ গোলের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ৭৬তম গোলের মালিক হলেন তিনি। প্রথমার্ধে আর কোনো ﷺ;গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভারত। 

দ্বিতীয়ার্ধের খেলায় গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। ম্যাচের ৫২🌊 মিনিটে গোল করার সহজ সুযোগ নষ্ট করে রাকিব। একদিকে সুযোগ মিস আর অন্যদিকে লাল কার্ড পায় বাংলাদেশের বিশ্বনাথ ঘোষ। ম্যাচের ৫৪ মিনিটে বল নিয়ে ছুটছিলেন লিস্টল কোলাসো, সামনে ছিল শুধু গোলকিপার। এমন সময় পেছন থেকে তাকে টেনে ধরে লাল কার্ড পান বিশ্বনাথ। 

এরপর দশ জন নিয়েই খেলতে থাকে বাংলাদেশ। রক্ষণাত্মক খেললেও কাউন্টার অ্যাটাকে ভারতকে কাঁপিয়ে দিচ্ছিল বাংলাদেশ। ম্যাচে ৭🎃৪ মিনিটে আসে বাংলাদেশের সফলতা। জামান ♍ভূঁইয়ার একটি কর্নার থেকে গোল করেন ইয়াসিন আরাফাত। একেবারে ফাঁকায় দাঁড়িয়ে থেকে হেডে গোল করে সমতায় ফেরান বাংলাদেশকে।

ভারত🐈ের বিপক্ষে শেষ ছয় ম্যাচের চারটিতে ড্র করল𝐆 বাংলাদেশ। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। 

আরও সংবাদ