২৩৩ বছরের রেকর্ড ভাঙলেন ক্লেয়ার কনর

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০২১, ০৮:৪০ পিএম

২৩৩ বছরের রেকর্ড ভেঙ্গে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতির দায়িত্ব নিয়েছেন ক্লেয়ার কনর। প্রথম মহিলা হিসেবে এমসিসির দায়িত্বে থাকবেন তিনি। শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারার স্থলাভিষিক্ত হলেন তিনি। ইংল্যান্ডের হয়ে মহিলা অ্যাশেজ ᩚᩚ🌳ᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚজিতেছেন তিনি।

গতবছরই এমসিসির 💙বার্ষিক সাধারণ সভায় সভাপতি হিসেবে মনোনীত হলেও করোনার কারণে দায়িত্ব গ্রহণ করতে পারেননি তিনি। তাই মেয়াদ শেষেও এক🎀 বছর বেশী দায়িত্ব পালন করতে হয় কুমার সাঙ্গাকারাকে। এরপর সকল সদস্যদের অনুমোদন সাপেক্ষে গত শুক্রবার (১ অক্টোবর) থেকে দায়িত্ব গ্রহণ করেছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

এমসি𝓀সির মতো সম্মানের জায়গায় বসে নিজের রোমাঞ্চিত ক্লেয়ার কনর। বলেন, ‘এমসিসির সভাপতি হতে পেরে সত🦹্যিই আমি গর্বিত। কুমার সাঙ্গাকারাকে ধন্যবাদ জানাতে চাই এই কারণে যে, এত গুরুত্বপূর্ণ ভূমিকায় আমার উপর আস্থা রাখার জন্য। খেলাধুলাকে আমি সারা জীবন ভালোবাসি।’

‘আমি আগামী ১২ মাসে ক্লাবের নেতৃত্ব এবং কমিটির সঙ্গে কাজ করার জনꦡ্য ড্রেসিংরুম ▨এবং বোর্ডরুম থেকে আমার অভিজ্ঞতার পরিসর তুলে আনার চেষ্টা করব। আমি সত্যিই এমসিসির অংশ হওয়ার জন্য মুখিয়ে আছি।’

১৯৯৫ সা💃লে মাত্র ১৯ বছর বয়সে ইংল্যান্ড নারী দলে অভিষেক হয় কনরের। এরপর ২০০০ সালে ইংল্যা🍃ন্ডের হয়ে অধিনায়কত্ব করেন তিনি। ২০০৫ সালে তার নেতৃত্বেই অ্যাশেজ ট্রফি জিতে ইংলিশ নারীরা।

আরও সংবাদ