তপুর গোলেই জয় পেল বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২১, ০৭:১০ পিএম

টানা কয়েক ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখল বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশীপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়ারা। বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন তপু বর্মণ। গোল করে ম্যাচ সেরা হ🎐য়ে তপু বর্মণ। 

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফের উদ্বোধনী ম্যাচেই জয় পেল বাংলাদেশ। প্রথম ম্যাচে জয় দিয়েই বাংলাদেশ দলের কোচিং ক্যারিয়ার শুরু করলেন নতুনꦚ 🐎কোচ অস্কার ব্রুজন।  

শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। কিন্তু গোল নামক সোন꧂ার হরিণটি আর যেন দেখা দিচ্ছিল না। প্রথমার্๊ধের অনেক আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না বাংলাদেশ। ফলে 0-0 গোলে বিরতীতে যায় দুই দল। 

ম্যাচের ৫৬ মিনিটে মাঝমাঠ থেকে বক্সে হাল্কা চিপ ছিল। লঙ্কান ডিফেন্ডার ডাকসনের হাতে বল লাগে। বাংলাদেশের ফুটবলারদের আবেদনের আগেই সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল পেনাল্টির বাঁশি বাজান।𓆏 লঙ্কান ফুটবলাররা রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এতে আরো বিপদ ডেকে আনেন তারা। হ্যান্ডবল করা ডাকসনকে আরেকটি হলুদ কার্ড দেখান রেফারি। দুই হলুদ কার্ডে ডাকসনকে মাঠ ছাড়তে হয়। 

পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি তপু। লঙ্কান গোলকিপারকে বোকা বানিয়ে গ♈োল করেন তিনি। তপুর গোলের ♏পর মালের স্টেডিয়াম দশর্করা গর্জে উঠে বাংলাদেশ বাংলাদেশ বলে। 

বাকি সময়ে 🔯আর কোনো গোল না হলে🔥, সেই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজেরা। 

বাংলাদেশের পরের ম♏্যাচ ৪ অ𝄹ক্টোবর। এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। ৭ অক্টোবর তৃতীয় ম্যাচে ব্রুজনের দলের প্রতিপক্ষ স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপ। ১৩ তারিখে লিগ পর্বের শেষ ম্যাচে তারা লড়বে নেপালের বিপক্ষে। 

আরও সংবাদ