সাকিবকে কি বিজ্ঞাপনের জন্যই দলে নিয়েছে কলকাতা? 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২১, ০৬:৪৫ পিএম

টি🙈-টোয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অথচ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না তিনি। এ নিয়ে ক্ষোভ জন্মেছে বাংলাদেশ তথা সাকিব ভক্তদের মধ্যে। অনেকেই দাবি করছেন, শুধুমাত্র ব্যবসায়িক কারণেই সাকিবকে দলে নিয়েছে কেকেআর।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কেকেআরের ফেসবুক পেজে একটি বৈদ্যুতিক তার প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপন পোস্ট করা হয়। তাতে ছিলেন সাকিব, ভেঙ্কটেশ আইয়ার এবং প্রসিধ কৃষ্ণা। প্রথম একাদশে সুযোগ না পেলেও সাকিবকে বিজ্ঞাপনে রাখায় ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশের ক্রিকেট🐲 ভক্তরা। 

এক নেটিজেন দাবি করেন, ‘কেকেআরের (ফেসবুক) পেজ▨ে🌊র রিচ বাড়ানোর জন্য সাকিবকে নেওয়া হয়েছে। খেলানোর জন্য নয়।’ 

অপর এক নেটিজেন বলে♓ন, ‘সাকিবকে দিয়ে শুধু এগুলোই করাবে। খেলায় নেবে না।’ 

একইসুর অন্য আরেকজনের কাছেও, 'শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য আছেন সাকিব আল হাসান। কেন তাকে প্রথম একাদশে রাখছেন না আপনারা? কেন সাকিবকে খেলাচ্ছেন না?'

বিজ্ঞাপনে সতীর্থদের সঙ্গে সাকিব

এমনিতে এবার আইপিএলে নিলামে নিজেদের ‘লাকি চার্ম’ সাকিবকে দলে নিয়েছে কেকেআর। চতুর্থ বিদেশি হিসেবে দলে জায়গা পেতে সাকিবের লড়াই হচ্ছে♓ ওয়েস্ট ইন্ডিজের নারাইনের সঙ্গে।

টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে বাংলাদেশি তারকাকে প্রথম একাদশেও রেখেছিল কলকাতা। তাতে অবশ্য সাকিবের তেমন আহামরি পারফরম্যান্স ছিল না। তিন ম্যাচে করেছেন মাত্র ৩৮ রান। স্ট্রাইক রেট ৯৭.৪৩। বল হাতেও সেভাবে দাপট দেখাতে পারেননি সাকিব। তিন ম্যাচে নিয়েছিলেন মাত্র তিনটি উইকেট। গড় ৪০.৫𓂃০। ইকোনমি রেট ৮.১। 

ফলে চতুর্থ ম্যাচ থেকে বাদ পড়েন সাকিব। অনেকে আশা করেছিলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে ཧআবারও দলে ফিরবেন তিনি। কিন্তু ক্যারিবিয়ান প্রি🐽মিয়ার লিগে (সিপিএল) দুরন্ত বোলিংয়ের কারণে সাকিবের আগে নারাইনকে সুযোগ দেয় কেকেআর। 

তবে স𓆉ে ভরষার মর্যাদাও রেখেছেন নারাইন। ফলে কঠিন হয়েছে সাকিবের প্রথম একাদশে প্রত্যাবর্তনের রাস্তা। এমনকী আন্দ্রে রাসেল ফিটনেস পরীক্ষা পাশ🥂 না করার পরেও প্রথম একাদশে সুযোগ পাননি সাকিব। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সুযোগ পান টিম সাউদি। তাতে ক্ষোভের মাত্রা আরও বেড়েছে।

যদি🍃ও বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একাংশের মতে, কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানের পরিবর্তে সাকিবকে খেলানো হোক। তারা মর্গ্যান এবং সাকিবের পারফরম্যান্সের তুলনাও করেছেন।  ১১ ম্যাচে মাত্র ১০৭ রান করেছেন মর্গ্যান। স্ট্রাইক রেট ১৪৪.৮২। সেই পরিস্থিতিতে মর্গ্যানের পরিবর্তে সাকিবকে প্রথম একাদশে নেওয়ার দাবিও উঠেছে।

আরও সংবাদ