কোমানকে ছাঁটাই করছে বার্সা, কে আসছেন দায়িত্বে? 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৪:৫১ পিএম

একের পর এক হারের মধ্যেই যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ফুটবলে সাধারণত দল হারতে থ💮াকলে কোচ ছাঁটাই করে ক্লাব কর্তৃপক্ষ। এবার এই নিয়মের আর ব্যতিক্রম হচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার কাছে হারের পর কোচ রোনাল্ড কোমানকে বরখাস্ত করার প্রস্তুতি নিচ্ছে বার্সেলোনা। আর নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে মার্সেলো গ্যালার্ডোকে। 

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়া আরও ছন্নছাড়া বার্সা। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগে দুই জায়গাতেই হতাশাজনক শুরু করেছে💮 স্প্যানিশ জায়ান্টরা। লা লিগায় প্রথম ছয় ম্যাচে তিনটি জয় পেয়েছে তারা। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে এখনও জয়ের মুখ দেখেনি বার্সা। 

চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে বায়াꩲর্ন মিউনিখের কাছে হেরেছে ৩-০ গোলে। বেনফিকার কাছেও হেরেছে একই ব্যবধানে। 

লা লিগায় কাদিজের বিপক্ষে ম্যাচে ড্র করার পর মিটিংয়ে বসেছিল বার্সা কর্তারা। সে🍌খানে সিদ্ধান্ত হয়েছে কোচ🥂 হিসেবে কোমানকে ছাঁটাই করা আর তার জায়গায় অন্য কাউকে খুঁজে বের করা। 

কিন্তু বেনফিকার বিপক্ষে হারের পর বার্স🧔ার বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। এমন সংবাদই দিয়েছে কাতালান রেডিও স্টেশন আরএসি-১। তাদের মতে, বার্সা বোর্ড এখন কোমানকে ছাঁটাই করতে চায়।

বার্সা কর্তাদের কাছে সংক্ষিপ্ত তালিকায় প্রথমে মাত্র দুট💜ি নাম ছিল। এর মধ্যে রয়েছে সাবেক মিডফিল্ড নায়ক জাভি হার্নান্দেস ও বেলজিয়ামের বস রবার্তো মার্টিনেজ। কিন্তু এখন তাদের তালিকায় নতুন একজনের নাম এসেছে। এবার রিভার প্লেটের বস গ্যালার্ডোর দিকে নজ🐎র বার্সার।

নতুন কোচ হিসেবে মার্সেলো গ্যালার্ডোর নাম শোনা যাচ্ছে

আর্জেন্টিনার ক্লাবে অসাধারণ সময় কাটিয়েছেཧন গ্যালার্ডো। রিভার প্লেটে তিন মৌসুম কোচিং করিয়ে দক্ষিণ আমেরিকান কোচ অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছিলেন তিনি। এছাড়া দুইবার কোপা লিবার্তাদোরস জিতেছিলেন তিনি।

ইউরোপীয় ফুটবলে নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহী গ্যালার্ডো। বার্সা তাদের ভাগ্য পরিবর্তন𒐪 করার জন্য গ্যালার্ডো নিয়োগের জন্য উপযুক্ত হিসেবে ভাবছে। 

অবশ্য স্পেনের অন্যান্য প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, ৪৫ বছর বয়সী এই কোচ ১০ দিন আগে বার্সার দেওয়া প🍰্রাথ🌞মিক প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন।

আরও সংবাদ