জুলিয়াস সিজারের মতো রোনালদোর প্রত্যাবর্তন: স্যার ফার্গুসন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৩:৫৪ পিএম

দল বদলের চলতি মৌসুমেই তুরিনের ওল্ড লেডিদের ছেড়ে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে আসেন ক্রিস্তিয়ানো রোনালদো। পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ীর সাবেক ক্লাবে ফেরাকে অসাধারণ প্রত্যাবর্তন বলছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। পর্তুগিজ তারকার ইংল্যান্ডে ফেরাকে সিজারের রোমে প্রবেশের সঙ্গে তুলনা করেছেন স্যার ফার্গুসন। 

১৯৮৬ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ইউনাইটেডে কোচ হিসেবে ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। এই সময়ে রেড ডেভিলদের ১৩টি প্রিমিয়ার লিগ শিরোপা ও দুইটি চ্যাম্পিয়ন্স লিগꦫ শিরোপা জিতেছেন। 

রোনালদো আসার পরে ক্লাবের অফি𝓀সিয়াল পডকাস্টে স্টেডিয়ামের পরিবেশ বর্ণনা করেন স্যার অ্যালেক্স ফার্গুসন। 

ফার্গুসন বলেন, "এটা অসাধারণ। আপনি শনিবার দেখেছিলেন যে ম্যাচ জয়ের পর তার প্রবে🐎শ সিজারের রোমে প্রবেশের মতো ছিল। বিষয়ট꧑া এমন যে এলাম, দেখলাম, জয় করলাম। এটি সত্যিই দুর্দান্ত ছিল।" 

রোনালদ🍌োর শেখার ক্ষমতা অন্য সবার থেকে আলাদা। সাবেক কোচের মতে, "একজন ইউনাইটেড ভক্ত হিসেবে আমি বলতে চাই, আমরা সেখানে দশ লক্ষ দর্শক মানুষ থাকতে পারতাম। নিঃসন্দেহে অনেকেই মাঠের বাইরে ছিল। যখন সে ছোটবেলায় এখানে এসেছিল, তার শেখার প্রক্রিয়া দ্রুত, খুব দ্রুত।&ꩵquot;

ট্রেনিংয়ে নিয়মিত ঘাম ঝড়ান রোনালদো। এমন এক অভিজ্ঞতাই জানান ফার্গুসন। বলেন, "সেরা হওয়ার জন্য সে নিজেকে উৎসর্গ করেছিল। আমার মনে আছে, আমরা শনিবার আর্সেনালের বিপক্ষে খেলছিলাম। আমি তাকে জানালাম যে ক্যারিংটনে বৃষ্টি হচ্ছে। আপনি জানেন যে, সে সবসময় প্রশিক্ষণের পর অনুশীলন করে। আমি তাকে বললাম, আগামীকাল আমাদের একটি খেলা আছে আর মাঠও খুব ভেজা। মাটি ছিল অনেক নরম।'

তিনি আরও বলেন, "তাই আমি আমার অফিসে 💛চলে গেলাম। আমি জানালার বাই🅘রে তাকিয়ে দেখলাম যে সে কি করে। তাকে দেখলাম যে সে অ্যাস্ট্রোটর্ফে গেল। আমার কোন যুক্তি ছিল না! আমি তাকে কিছু বলতে পারিনি। সে আমাকে হারিয়ে দিয়েছে।"

ইপিএলে ছয় ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইট💜েড। 

আরও সংবাদ