দেখে নিন মৌসুমের প্রথম ‍‍`এল ক্লাসিকোর‍‍` সময়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৮:০০ পিএম

চিরপ্রতিদ্বন্ধী স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যেকার খেলাকে বলা হয় 'এল ক্লাসিকো'। এ ম্যাচের জন্য অপেক্ষা করে থাকেন বিশ্বজুড়ে ফুটবল ভক্তরা। মেসি, রোনালদো ছাড়া এ ম্যাচের সময় সূচি প্রকাশ করেছে লা লিগা কর্তৃপক্ষ।

এবারের মৌসুমের প্রথম ক্লাসিকো অনুষ্ঠিত হবে আগামী ২৮ অক্টোবর। ম্যাচটি হবে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। বাংলাদেশ তথা ভারতীয় উপমহাদেশের ভক্তদের জন্য অবশ্য সু-খবর রয়েছে এই ম্যাচ ঘিরে। যেখানে স্প্যানিশ লিগের বেশীর ভাগ ম্যাচই হয় রাতে, ফলে রাত জেগে খেলা দেখতে হয় সবাইকে। এ ম্যাচের জন্য অবশ্য কোনো কষ্ট করতে হবে না বা রাত জাগতে হবে না। কারণ ম্যাচটি হবে বাংলাদেশ সময় রাত ♍৮.১৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। 

ফিরতি ম্যাচ হবে রিয়ালের ꦜমাঠে। সেটা হবে আগামী বছরের মার্চে।

২০০৩ সালের পর এই প্রথম স্প্যা🌞নিশ ফুটবলের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে দেখা যাবে না লিওনেল মেসিকে। শুধুমাত্র মেসি না, ম𒐪েসির বর্তমান ক্লাব সতীর্থ সার্জিও রামোসও থাকবেন না এই ম্যাচে। স্পেনে থাকাকালীন মেসি আর রামোস ছিলেন একে অপরের তীব্র প্রতিদ্বন্দ্বী। 

রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর এমনিতেই এল ক্লাসিকোর জৌলুস অনেকটা কমে গিয়েছিল। মেসি চলে যাওয়ায় সেই জনপ্রিয়তা আরও ধাক্কা খেয়েছে। লা লিগা নিয়ে সাধারণ মানুষের আগ্রহও কমেছে। সে💫ই জায়গা অনেকটাই কেড়ে নিয়েছে ইপিএল এবং ফরাসি লিগ।

৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে মেসিকে ছাড়া ভালোই ধুঁকছে বার্সཧেলোনা। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে🐽 রয়েছে কাতালানরা। 

আরও সংবাদ