বার্সার কোচ হচ্ছেন জাভি 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৫:৪৭ পিএম

লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ কোনো জায়গাত🐟েই নিজেদের প্রতিভার বিচার করতে পারছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। একের পর এক হার বা ড্র করেই যাচ্ছে কাতালানরা। মেসি চলে যাওয়ার পর বার্সার অবস্থা যেন আরও খারাপ হচ্ছে। তাই কোচ রোনাল্ড কোমানের ছাঁটাইয়ের পথে এগুচ্ছে তারা। এবার কোমানের জায়গায় ডাগআউটে সাবেক বার্♔সা খেলোয়াড় জাভি হার্নান্দেজের নাম শোনা যাচ্ছে। 

🍌বার্সার হয়ে ৭৬৭টি ম্যাচ খেলেছেন স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী তারকা জাভি। চলতি মৌসুমে তাকে বার্সার দায়🌟িত্বে দেখা যেতে পারে। তার মধ্যে বার্সার ডিএনএ রয়েছে। তার খেলার ধরণের কারণেই সর্বকালের সেরা মিডফিল্ডারের মধ্যে একজন তিনি। এছাড়া ক্লাবের সমর্থকদের কাছেও তুমুল জনপ্রিয় তিনি। ক্লাবের কিংবদন্তি খেলোয়াড়দের মধ্যে একজন তিনি। 

বর্তমানে কাতারের ক্লাব আল সাদের দায়িত্বে আছেন তিনি। বার্সার বর্তমান ক্রীড়া  রিচালক জর্ডি ক্রুইফের সঙ্গেও ভালো সম্পর𝔍্ক রয়েছে তার। 

পরিবার নিয়ে কাতারে খুব খুশী বলে জানিয়েছেন জ♍াভি। গত দুই মাস আগেই কাতারের ক্লাব আল সাদের সঙ্গে চুক্তি করেছেন তিনি। এজন্য তাকে কমপক্ষে ২০২৩ সাল পর্যন্ত থাকতে হবে সে ক্লাবেই। 

আল সাদের কোচ হিসেবে জাভি একটি লীগ শিরোপা, দুটি কাতার কাপ, একটি কাতার সুপার ক꧃াপ, একটি আমির কাপ এবং একটি কাতারী স্টার্স কাপ জিতেছেন। এছাড়া অক্টোবরে আমির কাপের ফাইনালে লরেন্ট ব্লাঙ্কের আল রায🔯়ানের মুখোমুখি হবে আল সাদ।

এখন জাভি বার্সেলোনায় প্রধান কোচ হিসাবে আসতে পারেন কিনা। সেজন্য আলোচনা চলছে ဣদুই পক্ষের মধ্যেই। 

আরও সংবাদ