মেয়াদ বাড়ছে আর্জেন্টিনা কোচ স্ক্যালোনির

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০১:২৩ পিএম

আর্জেন্টিনা দলকে নিয়ে বিশ্বকাপে প্রত্যাশার পারদ বেশ উপরে। আলবিসেলেস্তাদের নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ উপরে উঠানোর নায়ক লিওনেল স্ক্যাল⛄োনি। দায়িত্ব নিয়েই খোলনলচে বদলে দিয়েছেন দলকে। এবার তার চুক্তির ম𒀰েয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। জ্যামাইকার বিপক🏅্ষে এই ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে জয় নিশ্চিত করে আলবিসেলেস্তারা। মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়া এই ম্যাচের পরই লিওনেল স্ক্যালোনির চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি নিশ্চিত করে এএফএ।

নতুন চুক্তি অনুযায়ী যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকোতে♔ অনুষ্ঠেয় ২০২৬ ফুটবল বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনা দলের দায়িত্ব থাকবেন স্ক্যালোনি। ৪৪ বছর বয়সী এই কোচ ২০১৮ সালে আর্জেন্টিনা দলের দায়িত্ব নিয়েছিলেন।

২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে আর্জেন্টিনা। ওই হারের পর🌠 হোর্হে সাম্পওলিকে সরিয়ে স্ক্যালোনির হাতে তুলে দেওয়া হয় দায়িত্ব।

স🐼্ক্যালোনির অধীনে টানা ৩৫ ম্যাচে হারেনি আলবিসেলেস্তারা। ২০১৯ সালের ২ জুন ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ বারের মতো হেরেছিল আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর আর্জেন্টিনার শিরোপা খরাও ঘুচেছে এই কোচের অধীনে। ২০২১ কোপা আমেরিকা জিতিয়েছেন স্ক্যালোনি। দারুণ এই সাফল্যের পর তার উপরই পরেরꦍ বিশ্বকাপেও আস্থা রাখতে চায় আর্জেন্টিনা।

চুক্তির মেয়াদ বাড়ানোর পর এএফএ সভাপতি ক্লাদিও তাপিয়া বলেন, “গর্বের সাথে🐼 বলছি যে, আমরা স্ক্যালোনির সাথে নতুন চুক্তি করতে সম্মত হয়েছি। আমরা জাতীয় দলকে আরো সামন🐻ে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করছি।”