কে হবেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১২:৩১ পিএম

দীর্ঘ সময়ের ফর্মহীনতায় অস্ট্রেলিয়া দলের ওয়ানডে ফরম্যাটকে বিদায় জানিয়েছেন নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শেষ ১৩ ওয়ানডে ম্যাচไে তার ব্যাট থেকে রান আসেনি। তার বিদায়ের পর কে হবেন নতুন অধিনায়ক-এমন জল্পনা চলছে। শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নামই।  ক্রিকেট অস্ট্রেলিয়া খুঁজছে নতুন অধিনায়ককে।

অস্ট্রেলিয়🥃ার অধিনায়ক হতে পারেন এমন কয়েকজন ক্রিকেটার রয়েছেন সম্ভাবনার তালিকায়। দেখে নেওয়া🍎 যাক তাদের।

১। স্টিভে⛎ন স্মিথঃ নতুন অধিনায়ক হিসেবে স্টিভেন স্মিথের নাম খুব বেশি শোনা যাচ্ছে। তার অধিনায়কত্🍰ব করার অভিজ্ঞতাও আছে। দলে তিনি তিন নম্বর পজিশনে ব্যাট করেন। আক্রমণাত্মক খেলার পাশাপাশি দলের বিপর্যয়ের মুখে ত্রাণকর্তার ভূমিকায়ও অবতীর্ণ হন তিনি।

২। প্যাট কামিন্সঃ সাদা পোশাকে অস্ট্রেলিয়ার দায়িত্ব প্যাট কামিন্সের হাতেই। তাই অধিনায়কত্ব করা নিয়ে তাকে বেগ পেতে হবে না। তবে অস্ট্রেলিয়ার ব্যস্ত সূচিতে দুই ফরম্যাটে অধিনায়ক হিসেবে চালিয়ে নেওয়া কঠিন হতে পারে। টেস্ট অধিনায়কত্বে তিনি মুন্সিয়ানা দেখাচ্ছেন। দর্শকের মনও জয় করেছেন। অস্🌳ট্রেলিয়ার রঙিন পোশাকের অধিনায়কত্ব পেতে তিনিও তালিকায় এগিয়ে আছেন। 

৩। ডেভিড ওয়ার্নারঃ ওপেনার ডেভিড ওয়ার্নারও ওয়ানডে দলে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। অবশ্য ওয়ার্নারের বয়স এখন ৩৫। তাই দীর্ঘ সময়ের জন্য তাকে অধিনায়কত্বের গুরু দায়িত্ব দেওয়ার কথা ভাববে না ক্রিকেট অস্ট্রেল♋িয়া। তবে আসন্ন বিশ্বকাপ পর্যন্ত দলের দায়িত্বের জন্য তাকেও ভাবনায় রেখেছে বোর্ড। 

৪। মিশেল মার্শঃ জাতীয় দলের অধিনায়কত্বে অভিজ্ঞতা না থাকলেও ঘরোয়া আসরে দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে মিশেল মার্শের। অভিজ্ঞতাসম্পন্ন বাদ দিয়ে একেবারে নতুন কাউকে দলেরর দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে মার্শ অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রথম পছন্দ।