কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার গ্রুপসঙ্গী যারা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৩:৫৯ পিএম
ছবি সংগৃহীত

ফুটবল মানেই অনিশ🍌্চিত খেলা। মুহূর্তের মধ্যেই খেলার গতিপথ পরিবর্তন হয়ে যায়। তাই মাঠে কত শত আজব ঘটনার জন্ম দেয় ফুটবল তার তুলনা নেই বললেই চলে। সবশেষ গতকাল যেমন, অস্ট্রেলিয়া দলের তৃতীয় গোলকিপার অ্যান্ড্রু রেডমাইনের হাতের জাদুতে টাইব্রেকারে পেরুকে হারিয়ে বিশ্বকাপের টিক✱িট জোগাড় করেছে ‍‍`সকারু‍‍`রা।

ক্রিকেটে বিশ্ব শাসন করলেও ফুটবলে বিশ্বকাপে খেলতে পারার আনন্দটাই বড় কিছু অস্ট্রেলিয়ানদের কাছে। এবার টানা পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছে দলটা, সব মিলিয়ে ষষ্ঠবারের মতো। এরই মাঝে নিশ্চিত হয়ে গেছে তাদের গ্রুপ সঙ꧃্গী কে হচ্ছেন তা নিয়ে।

কাতার বিশ্বকাপে ‘ডি’🔜 গ্রুপে খেলবে অস্ট্রেলিয়া। যেখানে তাদের গ্রুপসঙ্গী গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স, ডেনমার্ক ও তিউনিসিয়া। মজার বিষয় হচ্ছে, গতবারও গ্রুপ 𒀰পর্বে ফ্রান্স আর ডেনমার্ককে পেয়েছিল অস্ট্রেলিয়া। আরও বেশি চমক জাগায় যেটা, গতবার অস্ট্রেলিয়ার গ্রুপের বাকি দলটার নাম ছিল পেরু, যে পেরুকে হারিয়ে গত রাতে বিশ্বকাপের টিকিট কেটেছে অস্ট্রেলিয়া!

গ🐭ত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছিল অস্ট্রেলিয়া। আগামী ২২ নভেম্বর এই দুই দল নিজেদের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। এরপর ২৬ নভেম্বর তিউনিসিয়া ও ৩০ নভেম্বর ডেনমার্কের মুখোমুখি হবে ক্যাঙ্গারুরা।  

আরও সংবাদ