অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানে গুঁড়িয়ে টাইগারদের জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৯, ২০২১, ০৯:০৩ পিএম

বাংলাদেশের ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৬২ রান করেছে অস্ট্রেলিয়া। সিরিজের পঞ্চম ও শেষ&nbꩲsp;ম্যাচে ৬০ রানের জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। 

টি-টোয়েন্টিতে এটিই অজিদের সর্বনিম্ন রানের ইনিংস। এর আগে ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৭৯ রানে অলআউট হয় অজিরা।

পঞ্চম টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ৪ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। সর্বোচ্চ ২৩ রান করেছেন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। পাঁচ ম্যাচের স𒁃িরিজ ৪-১-এ জিতেছে বাংলাদেশ। 

স্বাগতিক 🔯বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টসে জিতে ব্যাট করার স্বিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টসে জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২২ রান করে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন মোহাম্মদ নাঈম। 

১২৩ রানেরꦐ লক্ষ্য অস্ট্রেলিয়ার হয়ে উদ্বোধন করতে নামেন অধিনায়ক ম্যাথু ওয়েড ও আগের ম্যাচের নায়ক ড্যান ক্রিস্টিয়ান। বরাবরের মতো আজকেও বোলিংয়ে ওপেন করতে আসেন শেখ মেহেদী। প্রথম ওভার শেষে অজিরা ꦛসংগ্রহ করে ৩ রান। 

আগের ম্যাচের মতো দানবীয় কিছু করতে চে𝓡য়েছিলেন কিন্তু পারলেও না ক্রিস্টিয়ান। নাসুম আহমেদের আর্ম বলে বোল্ড হয়ে ফিরেন তি🥃নি। নিজের প্রথম বলেই দলকে ব্রেক থ্রু এনে দেন নাসুম। ৩ রানে প্রথম উইকেট হারাল অজিরা। 

পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা মিচেল মার্শ আজ শুরু থেকেই ধুঁকছিলেন। নাসুমের বলে অফস্টাম্পের বাইরে সুইপ করতে গিয়ে এলবিডব্লু হন🔴 মার্শ। পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। দলীয় ১৭ রানে দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। পাওয়ার প্লের ৬ ওভারে অস্ট্রেলিয়া করে ৩১ রান, যেখানে বাংলাদেশ করেছিল ৪৬ রান।

ম্যাথু ওয়েড ও ম্যাকডরমাটের ২১ রানের জুটিতে লক্ষ্যর দিকে এগোচ্ছিল অজিরা। কিন্তু সাকিবের ফুল লেংথের বলে লাইন মিস করে বোল্ড হয়েছেন ম্যাথু ওয়েড। নিজের প্রথম ওভারেই উইকেট পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার। এটি সাকিবের ৯ಞ৯তম উইকেট। এরপরে আরও তিনটি উইকেট নিয়ে উইকেটের সেঞ্চুরি করেছেন সাকিব। 

নাসুম,🧜 সাকিবের পর প্রথম ওভারে উইকেট পেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহ বলে মাহম꧋ুদউল্লাহর হাতেই ক্যাচ দিয়ে ফিরেছেন ১৬ বলে ১৭ রান করা বেন ম্যাকডারমট। ;

এরপরের সাইফউদ্দিনের এক ওভারে দুই 🎃উইকেট খুইয়েছে অস্ট্রেলিয়া।  অ্যালেক্স ক্যারি, ময়েজেস হেনরিকেস।

১৪ রানে শেষ ৭ উইকেট হারিয়েছে অজিরা।

সাকিব নিয়েছেন চার উইকেট আর সাইফুদ্দীন নিয়❀েছেন ৩টি।

 

আরও সংবাদ