মেসিময় রাতে এস্তোনিয়াকে নিয়ে আর্জেন্টিনার ছেলেখেলা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৩:১১ এএম
ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগে উড়েই চলেছে আর্জেন্টিনা দল। ক্লাব ফুটবলের বিরতির সময়ে দেশের হয়ে দারুণ সময় কাটাচ্ছেন কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা। কোপা আমেরিকার পর গতম্যাচে ইতালিকে হারিয়ে লিওনেল মেসিরা অর্জন করেছিলেন ফাইনালিসিমার শিরোপা। এবার মেসির পাঁচ গোলে ইউরোপের দেশ এস্꧒তোনিয়া নিয়ে ছেলেখেলা করলো লাতিন আমেরিকার দেশটি।  

এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে𒀰 ইতিহাস গড়লেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার তৃতীয় খেলোয়াড় হিসেবে ম্যাচে পাঁচ গোল করে দলকে অসাধারণ এক জয় উপহার দিলেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। তার আগে ১৯২৫ সালে ম্যানুয়েল সিওয়ানে ও ১৯৪১ সালে হুয়ান মারভেজ্জি এই রেকর্ড গড়েছিলেন। আর ৮১ বছর পর সেই এলিট ক্লাবে যোগ দিলেন এই ফুটবল জꦡাদুকর।

রোববার (৫ জুন) রাতে স্পেনের প্যাম্পলোনার এল সাদার স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে মাঠে নামে দুই দল। ম্যাচের শুরুর দিকেই পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৮ম মিনিটে  স্পট কিক থেকে গোল করে ম্যাচে যাত্রা শুরু করেন মেসি। এরপর প্রথমা🎶র্ধের শেষ মুহূর্তে নিজের দ্বিতীয় গোল করেন পিএসজির এই ফরোয়ার্ড।

দুই গোলের লিড নিয়ে বিরতি থেকে ফিরে প্রথমার্ধ🤡ের মতো যে দ্বিতীয়ার্ধের শুরুর দ্বিতীয় ম💝িনিটে নিজের হ্যাট্টট্রিক পূর্ণ করেন মেসি। এটি তার আর্জেন্টিনার জার্সিতে ক্যারিয়ারের ৮ম হ্যাট্টট্রিক। আর ৭১ ও ৭৬ মিনিটে আবারও দুটি গোল করে ডাবল হ্যাট্টট্রিকের দিকেই এগিয়ে যাচ্ছিলেন। 

তবে আর কোনো গোলের দেখা না পেলেও মেসিময় এক রাতে আর্জেন্টিনা ৫-০ গোলে জয় তুলে নেয়। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার এক রেকর্ড গౠড়লো আর্জেন্টাইনরা। ফলে বিশ্বকাপের আগে প্রতিপক্ষদের জন্য আলাদা এক বার্তাই দিল ডিয়াগো ম্যারাডোনার দেশটি।