দ্বিতীয় দিন শেষে বাংলাদেশি ব্যাটারদের দাপট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৬:১৪ পিএম
ছবি সংগৃহীত

স্বাগতিক বাংবাদেশের বিপক্ষে প্রথম দিনের ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের শুরুর দিকে সফরকারী শ্রীলঙ্কা বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল। কিন্তু বাংলাদেশি স্পিনারদের বিপক্ষ♏ে একমাত্র অ্যাঞ্জেলো ম্যাথিউসের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৩৯৭ রানে অলআউট হয়ে গেছে। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের অপরাজিত ইনিংসে দ্বিতীয় দিন শেষ করেছে বিনা উইকেটে ৭৬ র🌄ানে।

ইনিংসে লঙ্কানদের চেয়ে ৩২১ রান পিছিয়ে রয়েছে মুমিনুল হকের দল। তবে কোনো উইকেট না হারানোয় দ্বিতীয় দিনশেষে এগিয়ে রয়েছে টাইগাররাই। ত♏ামিম ইকবাল ৩৫ এবং মাহমুদুল হাসান জয় ৩১ রানে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলেছিল সফরকারীরা। এরপর কুশল মেন্ডিসের সঙ্গে ৯২ রানের জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে বাং🌃লাদেশের স্পিনার নাঈম হাসান, সাকিব আল হাসানের ঘূর্ণিতে ৩৯৭ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস।

ব্যাট হাতে অনবদ্য এক ইনিংস খেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে ১ রানের জন্য ক্যারিয়ারের দ্বিꦦতীয় ডাবল সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ১৯৯ রানে থেমে যায় ম্যাথিউসের ইনিংস। এছাড়া দীনেশ চান্দিমাল ৬৬ ও কুশল মেন্ডিস করেন ৫৪ রান।

বোলিংয়ে ব𒉰াংলাদেশের পক্ষে অফস্পিনার নাঈম হাসান ✤নেন ক্যারিয়ার সেরা ৬ উইকেট। এছাড়া সাকিব ৩ ও তাইজুল ইসলাম নেন ১টি উইকেট।

এরপর দিনের তৃতীয় ও শেষ সেশনে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। দুই ওপেনারের ব্যাটে দারুণ লড়াই করছে স্বাগতিকরা। শ্রীলঙ্কান বোলারদের ধৈর্য পরীক্ষা নিয়ে রানের গতি ঠিকভাবে ধরে রেখেছেন তামিম-জয়। রান তোলায় তাড়াহুড়া নেই এই দুই ওপেনারের। দুই ব্যাটসম্যান দেখেশুনে খেলে উদ্বোধনী জুটিতে পার করেন পঞ্চাশ রানের কোটা। সবশেষ ১৩ ইনিংসে এটি বাংলাদেশ দলে প্রথম পঞ্চাশ ছোঁয়া উജদ্বোধনী জুটি।

এই সেশনে বাংলাদেশ দল ব্যাটিং ꦑকরেছে ১৯ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান তুলেছে তারা। মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন তামিম ৩৫ এবং জয় ৩১ রান নিয়ে আবার ব্যাটিংয়ে নামবেন।

আরও সংবাদ