মেন্ডিস-ম্যাথিউসের ব্যাটে লড়ছে শ্রীলঙ্কা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৫, ২০২২, ০২:৫৫ পিএম

চট্টগ্রাম টেস্টের প্র⛎থম দিনের প্রথম সেশনে সফরকারী শ্রীলঙ্কার দুই ওপেনারের উইকেট তুলে নিয়ে আশা জাগিয়েছিল বাংলাদেশের বোলাররা। কিন্তু মধ্যান্থ বিরতির পরই পালটে গেল ইনিংসের চিত্র। ওয়ান ডাউনে নামা কুশল মেন্ডিস ও অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত ৯২ রানের জুটিতে লড়ছে শ্রীলঙ্কা।

এই প্রতিবেদন লেখা পর্যন্⛦ত প্রথম দিনের দ্বিতীয় সেশন শেষে ৫৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৫৮ রান। কুশল মেন্ডিস ও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস দুজনেই ব্যক্তিগত ৫৪ রানে অপরাজিত আছেন।

রোববার (১৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২ উইকেটে ৭৩ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। দুই অপরাজিত ব্যাটার মেন্ডিস ২৭ ও ম্যাথিউস ০ রানে শুরু করেন। এরপর এই দুই ব্যাটার বাংলাদেশি বোলারদের দেখেশুনে ব্যাট করে পুরো সেশন ব্যাটিং করেন।

৪৩তম ওভারের দ♕্বিতীয় বলে মেন্ডিস এক রান নিয়ে তুলে নেন নিজের ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি। অন্যদিকে ম্যাথিউস ক্যারিয়ারের ৩৮তম ফিফটি তুলে নেন খালেদ আহমেদের করা বলে সিঙ্গেল নিয়ে।

এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। এরপর সফরকারীদের ওপেনাররা ইনিংসে দেখেশুনে শুরু করেন। টাইগার পেসার 🐓শরিফুল ইসল🍷াম এবং খালেদ আহমেদকে টেক্কা দিয়ে প্রথম ৭ ওভারে ২২ রান করে বেশ ভালোভাবেই কাটিয়ে দেন দিমুথ করুনারত্নে আর ওসাদা ফার্নান্ডো।

এরপর টাইগার অধিনায়ক মুমিনুল হক বল তুলে দেন তরুণ অফস্পিনার নাঈমের হাতে। নিজের পঞ্চম বলেই♈ শ্রীলঙ্কার অধিনায়ক করুনারত্নেকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই বোলার। তার কুইকার বল করুনারত্নের প্যাডে লাগলে জো🌳ড়ালো আবেদন করেন। একটু সময় নিলেও আম্পায়ার পরে আঙুল তুলে দেন। ফলে ১৭ বলে মাত্র ৯ রানেই সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক।

এরপর আরেক ওপেনার ফার্নান্ডো দলকে এগিয়ে নেন কুশল মেন্ডি🍌সকে সঙ্গে নিয়ে। ৩ ব༒াউন্ডারি ও ১ ছক্কা হাঁকিয়েও ফেলেছিলেন ফার্নান্ডো। কিন্তু এই ব্যাটারকেও ফেরান নাঈম। উইকেটের পিছনে লিটন দাসের কাছে ক্যাচ দিয়ে ফেরার আগে ৭৬ বলে ৩৬ রান করেন ফার্নান্ডো।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্🎃ট ঢাকায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডি🎃য়ামে শুরু হবে আগামী ২৩ মে।

আরও সংবাদ