নাঈমের জোড়া শিকারে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৫, ২০২২, ১২:২৪ পিএম
ছবি সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজের স্কোয়াডেই ছিলেন না অফস্পিনার নাঈম হাসান। নিয়মিত স্পিনার মেহেদি হাসান মিরাজের ইনজুরিতে সুযোগ পান প্রথম টেস্টের স্কোয়াডে। আর চট্টগ্রাম টেস✅্টের একাদশে জায়গা পেয়ে নিজেকে প্রমাণ করলেন প্রথম সেশনেই। শ্রীলঙ্কার দুই ওপেনার অধি🦩নায়ক দিমুথ করুনারত্ন ও ওশাদা ফার্নান্ডোকে ফিরিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ দল।

রোববার (১৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। এরপর সফরকারীদের ওপেনাররা ইনিংসে দেখেশুনে শুরু করেন। টাইগার পেসার শরিফুল ইসলাম এবং খালেদ আহমেদকে টেক্কা দিয়ে প্রথম ৭ ওভারে ২২ রান করে বেশ ভালোভাবেই কাটিয়ে দেন দিমুথ করুনারত্নে আর ওসাদা ফার্না♒ন্ডো।

এরপর টাইগার অধ🌼িনায়ক মুমিনুল হক বল তুলে দেন তরুণ অফস্পিনার নাঈমের হাতে। নিজের পঞ্চম বলেই শ্রীলঙ্কার অধিনায়ক করুনারত্নেকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই বোলার। তার কুইকার বল করুনার🀅ত্নের প্যাডে লাগলে জোড়ালো আবেদন করেন। একটু সময় নিলেও আম্পায়ার পরে আঙুল তুলে দেন। ফলে ১৭ বলে মাত্র ৯ রানেই সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক।

এরপর আরেক ওপেনার ফার্নান্ডো দলকে এগিয়ে নেন কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে। ৩ বাউন্ডারি ও ১ ছক্কা হাঁকিয়েও ফেলেছিলেন ফার্নান্ডো। কিন্তু এই ব্যাটারকেও ফেরান নাঈম। উইকেটের পিছনে লিটন দাসের কাছে ক্যাচ দিয়ে ফেরার আগে ৭৬ বলে ৩৬ রান করেন ফার্নান্ডো। মেন্ডিসের সঙ্গে করেꦉন ৪৩ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দিন লাঞ্চ বিরতিতে যাবার আগে ২৪ ওভার﷽ শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৭৩ রান। কুশল মেন্ডিস ২৭ ও অভিজ💎্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ০ রানে অপরাজিত আছেন।  

নাঈম🎃 ৮ ওভারে ১ মেডেনসহ ২৮ রানে ২ উইকেট নেন। তবে বাংলাদেশি দুই পেসার শরিফুল ও খালেদ ৬ ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ৪ ওভার বোলিং করে থাকেন উইকেটশূন্য।

আরও সংবাদ