আইপিএল ২০২২

হাসারাঙ্গার ঘুর্ণি জাদুতে বেঙ্গালুরুর বড় জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ৮, ২০২২, ০৮:৩৬ পিএম
ছবি সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৪তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট কোহলি এদিন ব্যাট হাতে প্রথম বলেই ফিরে যাবার পরও বেঙ্গালুরু ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাহুল ত্রিপাটির ফিফটির পরও হাসারাঙ্গার স্পিন ঘুর্ণিতে ১২৫ রানেই গুঁটিয়ে যায় হায়দ্রাবাদ। ফলে ৬৭ রানের ♋বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বেঙ্গালুরু।

রোববার (৮ মে) ম🧸ুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বেঙ্গালুরু। কিন্তু ওপেনিংয়ে নেমে সাবেক অধিনায়ক কোহলি ইনিংসের প্রথম বলেই কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে বিদায় হন শূন্য রানে। এই ন🐻িয়ে এবারের টুর্নামেন্টে তিনবার ‍‍`গোল্ডেন ডাক‍‍` মারলেন অফফর্মে থাকা ডানহাতি এই ব্যাটার।

কোহলির বিদায়ের পর অধিনায়ক ডু প্লেসি ও রজত পাতিদ্বারের জুটিতে ঘুরে দাঁড়ায় শিরোপার স্বাদ না পাওয়া দলটি। দুজনের ৭৩ বলে ১০৫ রানের জুটি ভাঙ্গে সুচিতের দ্বিতীয় শিকার হয়ে পাতিদ্বারের বিদায়ে। সাজঘরে ফেরার আগেܫ ৩৮ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৮ রান করেন এই ব্যাটার। এরপর ম্যাক্সওয়েল ২৪ বলে ৩৩ রান করে ফিরে যান।

কিন্তু ডু প্লেসি ইনিংসের শেষ পর্যন্💫ত অপরাজিত থেকে ৫০ বলে ৭৩ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেন। এছাড়া ৮ বলে ৩০ রানের ইনিংস খেলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রান পর্যন্ত টেনে নিয়ে যান দীনেশ কার্তিক।

জবাবে রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই দুই ওপেনারকে হারায় হায়দ্রাবাদ। এরপর রাহুল ত্রিপাটির সঙ্গে পঞ্চাশ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন এইডেন মার্করাম। কিন্তু শ্রীলঙ্কান লেগ স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গার ঘূর্ণি তোপে পড়ে পুরোপ🍰ুরি বিধ্বস্ত হয়ে ১৯ ওভার ২ বলে ১২৫ র♍ানেই গুটিয়ে যায়  কেন উইলিয়ামসনের দল।

বেঙ্গালুরুর বোলিংয়ে হাসারাঙ্গার ৫ উইকেটের সঙ্গে জশ হ্যাজেল🍬উডের শিকার ২ উইকেট। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান একট🔯ু শক্ত করল বেঙ্গালুরুর দলটি।

আরও সংবাদ