আইপিএল ২০২২

ত্রিপাটি-মার্করামে হায়দ্রাবাদের কাছে কলকাতার হার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ০১:০৪ এএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে কলকাতা নাইট রাඣইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। কলকাতার দেয়া ১৭৬ রানের লক্ষ্য রাহুল ত্রিপাটি ও এইডেন মার্করামের জোড়া ফিফটিতে ১৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই আসরে তৃতীয় জয় তুলে নিয়েছে কেন উইলিয়▨ামসনের দল।

শুক্রবার (১৫ এপ্রিল) মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে কেকেআরের বিপক্ষে রান 🦂তাড়া করতে নেমে ৩৯ রানের মধ্যে হায়দ্রাবাদ তাদের দুই ওপেনার অভিষেক শর্মা (৩) ও কেন উইলিয়ামসনকে (১৭) হারিয়ে ফেলে। এরꦅপর রাহুল ত্রিপাথি আর এইডেন মার্করাম কলকাতার বোলারদের বিপক্ষে দাপটের সঙ্গে খেলে ৯৪ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন।

তাদের ৫৪ বলের জুটির মধ্যে ২১ বলেই হাফসেঞ্চুরি তুলে নেন ত্রিপাথি। ১৫তম ওভারে𝐆 এসে ৩৭ বলে ৪ বাউন্ডারি আর ৬ ছক্কায় ৭১ করে আউট হন তিনি। তবে মার্করাম এদিন তুলে নেন ৩১ বলে ফিফটি। এই ব্যাটার শেষ পর্যন্ত খেলে অপরাজিত থাকেন ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে। ইনিংসে🌟 প্রোটিয়া এই ব্যাটার ৬ চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান।

কলকাতার বোলিংয়ে অ্যান্দ্রে🌸 রাসেল ২টি ও প্যাট কামিন্স নেন ১ টি উইকেট।  

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে কলকাতার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ভেঙ্কে🐈টশ আইয়ার। তবে আসরে প্রথম ম্যাচ খেলতে নেমে ফিঞ্চ দ্রুত বিদায় নেন ম𒀰ার্কো জনসনের বলে উইকেটের পিছনে পুরানের হাতে ক্যাচ দিয়ে। তার আগে এক ছক্কায় ফেরেন মাত্র ৭ রানে।

এরপর ইনিংসের পঞ্চম ওভারে এক বলের ব্যবধানে জোড়া উইไকেট হারায় কেকেআর। ভেঙ্কেটশ ও নারিনকে তুলে নেন বাঁহাতি পেসার নটরাজন। দলীয় ৩১ রানে ৩ উইকেট হারানো দলকে  কিছুদূর এগিয়ে নিয়ে যান অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কিন্তু দলীয় ৭০ রানে শ্রেয়াস ব্যক্তিগত  ২৮  র🌄ান করে ফিরে যান।  

এদিন ব্যাট হাতে মিডল অর্ডারে নীতিশ রানা ৬ চার ও  ২ ছক্কায় ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে দলকে এগিয়ে নেন। তাকেও ফেরান নটরাজন। মাঝে আরও কয়েকটা উইকেট হারালেওꦫ শেষ পর্যন্ত ক্রিজে থেকে ক্যারাবিয়ান অলরাউন্ডার অ্যান্দ্র𝓀ে রাসেল ২৫ বলে ঝোড়ো ৪৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন।  

হায়দ্রাবাদের বোলিংꦏয়ে নটরাজন ৩টি উইকেট তুলে নেন। আর উমরান মালিকের শিকার ২ উইকেট।

আরও সংবাদ