আইপিএল ২০২২

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাইয়ের টানা পঞ্চম হার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০২:২৭ এএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিঃসন্দেহে সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। আগের ১৪টা আসরের মধ্যে তারাই জিতেছে ৫ বার। কিন্তু চলতি আসরের নতুন ফরম্যাটে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স টানা ৫ম ম্যাচে এসেও জয়ের মুখ দেখতে পায়নি।ꦯ সবশেষ লিগের ২৫তম ম্যাচে পঞ্জাব কিংসের বিপক্ষে লড়াই করেও শেষ পর্যন্ত হেরে গেছে ১২ রানের ব্যবধানে।

বুধবার (১৩ এপ্র𒊎িল) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পঞ্জাবের করা ১৯৮ রান তাড়া করতে নেমে শুরুটা ঝড়ে বেগেই করেছিলেন রোহিত শর্মা। কিন্তু দলীয় ৩১ রানে মাত্র ১৭ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ব্যক্তিগত ২৮ রান করে ফেরেন রোহিত। পরের ওভারে ফেরেন ইষাণ কিষাণও মাত্র ৩ রান করে৷ তাকে ফেরান আরোরা। 

পাওয়ার প্লেতেই ২ উইকেট হারানো মুম্বাইকে ম্যাচে ফেরান দুই তরুণ ব্যাটার তিলক ভার্মা ও ডেওয়াল্ড ব্রেভিস। এই দুই ব্যাটার মাত্র ৪১ বল খেলে ♏৮৪ রানের জুটি গড়েন। দলীয় ১১৬ রানে ব্রেভিসকে ফিফটি বঞ্চিত করেন ওডিন স্মিথ। এই ব্যাটার ২৫ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৪৯ রানের ইনিংস খেলে দলকে প্রথম জয়ের বন্দরের দিকে নিয়ে যান। কিন্তু তিলক ভার্মা ২০ বলে ৩৬ ও সুর্যকুমার যাদবের ৩০ বলে ৪৩ রানের পরেও বাকি ব্যাটারদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৮৬ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। ফলে ১২ রানের জয়ে আসরে তৃতীয় জয় পায় পঞ্জাব কিংস৷

পঞ্চাবের বোলিংয়ে ওডিন স্মিথের শিকার ৪ উইকেট। এছাড়া কাগিসো ⭕রাবাদা ২ টি ও আরোরা🦂র শিকার ১ টি উইকেট।

এর আগে পঞ্জাব কিংস টস হেরে প্রথমে ব্যাটꦿিংয়ে নেমে দুর্দান্ত সূচনা পায় দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও শিখর ধাওয়ানের ফিফটিতে। মাত্র ৯ ওভার ৩ বলে দলীয় ৯৭ রানে আগারওয়ালের বিদায়ে ভাঙ্গে এই জুটি। পঞ্জাব অধিনায়ক আগারওয়াল ৩২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫২ রান করে মুগান অশ্বিনের বলে ফেরেন।

এরপর দুই ইংলিশ ব্যাটার জনি ব൲েয়ারস্টো (১২) ও লিয়াম লিভিংস্টোন (২) দ্রুত বিদায় নিলে রানের গত꧅ি কমে আসে। কিন্তু ওপেনার ধাওয়ান ফিফটির পরও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু তিনিও বিদায় নেন ৫০ বলে ৭০ রান করে।

পরে শেষ দিকে তরুণ জিতেশ শর্মার ঝোড়ো ১৫ বলে ৩০ ও শ🀅াহরুখ খানের ৬ বলে ১৫ রানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রান করে পঞ্জাব কিং🉐স। 

মুম্বাইয়ের বোলিংয়ে বা�♊�সিল থাম্পি ২ টি এবং উনাদকাট, বুমরাহ ও মুগান অশ্বিন নেন ১ টি করে উইকেট।

পয়েন্ট টেবিলে পঞ্জাব কিংস উঠে এসেছে তিন নম্বর স্থা꧟নে। আর জয়হীন মুম্বাই ইন্ডিয়ান্সের স্থান টেবিলের তলানিতে🅷।

আরও সংবাদ