দ্বিতীয় টেস্টের একাদশে ফিরছেন তামিম 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৮:৩৯ পিএম
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত ওয়ানডে সিরিজ জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে ছিল বা꧒ংলাদেশ ক্রিকেট দল। টেস্ট সিরিজের স্কোয়াডে থাকলেও পেটের পীড়ায় ডারবান টেস্টের একাদশ থেকে ছিটকে যান ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। যার ফলও টাইগাররা পেয়েছিল প্রথম টেস্টে। ম্যাচের চার দিন দাপট দেখিয়েও পঞ্চম দিনের ব্যর্থতায় হেরে যায় ২২০ রানে। 

এবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন তো বাংলাদেশ দলের সেরা ওপেনার? দর্শক, সমর্থ༺ক থেকে শুরু করে সবার মনে একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, পোর্ট এলিজাবেথ টেস্টে কি খেলবেন বাঁহাতি এই ব্যাটার।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক সাফ জানিয়ে দিলেন, দ্বিতীয় টেস🥂্টে খেলবেন তামিম। তিনি সুস্থ আছেন। 🦹পরের ম্যাচে খেলার ব্যাপারে তারা আশাবাদী।

টাইগার টেস্ট অধিনায়ক বলেন, ‘‘তামিম ভাইয়ের কন্ডিশন আল🌄্লাহর রহমতে ভা🍸লো আছে। আমরা পরের ম্যাচে খেলার জন্য আশাবাদী। ইনশাল্লাহ ওনি খেলবেন।’’

তামিম ইকবাল প্রায় এক বছর টেস্ট থেকে বাইরে রয়েছেন। সবশেষ গতবছর মে মাসে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে স্বাগতিকদের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। এরপর ꦓআর তার টেস্ট খেলা হয়নি। 

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৬৪টি টেস্ট ম্যাচে বাংলাদেশে🥂র হয়ে মাঠে নেমেছেন তামিম ইকবাল। যেখানে ৩৯.৫৭ গড় এবং ৯ সেঞ্চুরি ও ৩১ হাফ সেঞ্চুরিতে ৪৭৮৮ রান করেছেন দেশসেরা এই ব্যাটার। এই ফরম্যাটে তামিমের সর্বোচ্চ রান ২০৬।