রোনালদোর ভাস্কর্য স্থাপন নিয়ে ভারতে বিক্ষোভ 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১, ০৯:৪৩ পিএম

দেশের খেলোয়াড়দের মাঝে ক্রীড়া ক্ষেত্রে আরও উদ্দীপনা বাড়বে এমন উদ্দেশ্যে নিয়েই ভাস্কর্য তৈরি করেছিল ভারত। পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী আইকনিক ফুটবলার ক্রিস্তিয়ানোর ভাস্কর্য তৈরি করা হয়েছিল ভারতের গোয়ায়। তবে এই ভাস্কর্যের প্রতিবাদে বিক্ষোভ হয়েছে ভারতে। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া। 

সাধারণ মানুষের বিরূপ প্রতিক্রিয়া নিয়𓂃ে টুইট করেছেন গোয়ার ꦑমন্ত্রী মাইকেল লোবো। মানুষের রিরূপ প্রতিক্রিয়ার বিষয়টি তিনি ভালোভাবে নিতে পারছেন না। 

টুইটে মন্ত্রী মাইকেল লোবো লিখেছেন,⭕ "ফুটবলের প্রতি ভালবাসা এবং আমাদের তরুণদের ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুপܫ্রাণিত করতে পার্কে ক্রিশ্চিয়ানো রোনালদোর মূর্তি স্থাপন করেছি আমরা।"

গোয়ার এক স্থানীয় বাসিন্দা সংবাদ সংস্থা আইএএনಌএসকে জানিয়েছ𓆉েন, "রোনালদোর মূর্তি স্থাপনের কথা শুনে আমরা খুবই হতাশ। সামির নায়েক এবং ব্রুনো কৌতিনহোর মতো আমাদের নিজস্ব আইকনদের নিয়ে গর্ব করতে শিখুন।" 

৩৬ বছর বয়সী রোনালদোর ভাস্কর্য তৈরি করতে ৬৫টি পাথর ব্যবহার করা হয়েছে। আর এর খরচ পড়েছে প্রায় ১২ হাজার পাউন্ড। তবে এটি উন্ম♔োচন করার প্রতিবাদে স্থানীয় লোকজন কালো পতাকা নেড়েছিল, এমনটাই জানিয়েছে টাইমস অফ ইন্ডিয়া।

আরও সংবাদ