সেমিফাইনালে ভারতের বিপক্ষে হারল বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১, ০৬:২৩ পিএম

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরে ফাইনালে উঠার স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদ✃েশ যুবারা। সেমিফাইনালের লড়াইয়ে ভা🦹রতের বিপক্ষে ১০৩ রানে হেরেছে টাইগার যুবারা।

যুব এশিয়া কাপে🌠র শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। কিন্তু শেষ পর্যন্ত ভারতে෴র বিপক্ষে নিজেদের ফর্ম ধরে রাখতে পারল না রাকিবুল হাসানরা। বাংলাদেশের বিপক্ষে এই জয়ে ফাইনালে উঠল ভারত। 

ফাইনালে উঠার লড়াইয়ে টস জিতে প্রথমে বোলিং করার সি🌞দ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক রাকিবুল হাসান। শাইক রাশেদের অপরাজিত ৯০, ভিকি অস্টোয়ালের ২৮ ও অধিনায়ক ইয়াশ ঢুলের ২৬ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৪৩ রানের সংগ্রহ পায় ভারত। টাইগার স্পিনার রাকিবুল হাসান নেন তিনটি উইকেট। 

২ও৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও নিয়মিত বিরতীতে উইকেট হারাতে থাকে টাইগার ব্যাটাররা। ৩১ রানে প্রথম উইকেট হারানোর পর ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশের আশার প্রদীপ হয়ে থাকেন আরিফুল ইসলাম। কিন্তু যোগ্য সঙ্গী পাননি তিনি। 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন আরিফুল। ওপেনার ম✱াহফিজুল ইসলামের ২৬, রাকিবুলের ১৬ ও আশিকুর জামানের ব্যাট থেকে𝐆 এসেছে ১৫ রান। শেষ পর্যন্ত ৩৮.২ ওভারে ১৪০ রানে থামে বাংলাদেশের ইনিংস। 

ফাইনাল নিশ্চিতের ম্যাচে ভারতের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন রাজভারধান, রাভি কুমার, রাজ বাওয়া ও ভিকি অস্টাল। এছাড়া একটি করে উইকেট নিয়ে🔜ছেন নিশান্ত সিন্ধু ও কুশল টাম্বে। 

আরও সংবাদ