স্বামীর যেসব অভ্যাস স্ত্রীর বিরক্তির কারণ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১, ১২:৫০ পিএম

দাম্পত্য জীবনে ঝগড়া বা কথা-কাটাকাটি একটি স্বাভাবিক ঘটনা। কমবেশি প্রতিটি পরিবারেই মান-অভিমান কিংবা সম্পর্কের ওঠানামা হয়ে থাকে। দুজনের মধ্যকার বি☂ভিন্ন অভ্যাসের কারণেও ভুল-বোঝাবুঝি হয়। বিশেষ করে নারীরা সংসারের সবকিছু গুছিয়ে রাখেন। আর অনেক পুরুষই তা অগোছালো করতেই বেশি ব্যস্ত থাকে। যার ♐ফলে হয় অশান্তি। স্বামীর এমন কিছু আচরণে স্ত্রী সহজেই বিরক্ত হতে পারেন।

আপনার কোন অভ্যা🅘স স্ত্রীর বিরক্তির কারণ হতে পারে তা 𒆙জানাব এই আয়োজনে_

নিজের পোশাক নিজেই গুছিয়ে রাখুন

আপনি যে পোশাক পরছেন, তা নিজেই গুছিয়ে রাখার অভ্যাস তৈরি নিয়মিত অন্যের এলোমেলো কাপড় গোছ🧸ানো বিরক্তির কারণ হতে পারে। গোসলের পরে ভেজা কাপড় কখনোই বিছানায় রাখবেন না। এই বদভ্যাসে আপনার সঙ্গীকে বিরক্ত করবে খুব সহজেই।

দায়িত্ব নিয়ে কাজ করুন

স্ত্✤রীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। এজন্য সাংসারিক কোনো দায়িত্বই অগ্রাহ্য করবেন না। দায়িত্ব এড়িয়ে যাওয়া সঙ্গীর বিরক্তির কারণ হতে পারে। তাই সংসারের প্রতিটি কাজের প্রতি আপনিও আগ্রহ দেখান।

প্রাক্তনের সঙ্গে যোগাযোগ বন্ধ করুন

বিয়ের আগে সম্পর্ক থাকতেই পারে, কিন্তু কখনোই স🏅্ত্রীর সামনে প্রাক্তনের প্রসঙ্গ তুলবেন না। এমনকি প্রাক্তনের সঙ🌸্গে যোগাযোগ করাও হতে পারে সঙ্গীর বিরক্তির কারণ। তাই পরিবারের সুসম্পর্ক বজায় রাখতে সঙ্গীর অপছন্দের কাজ এড়িয়ে চলুন। পাশাপাশি প্রাক্তনের সঙ্গে যোগাযোগ না রাখাই ভালো।

স্ত্রীর কথার সঠিক মূল্যায়ন করুন

স্ত্রী কিছু বললে আপনি যদি শুধু ‘হুম’ বা মাথা নাড়ানোর মধ্যেই সীমাবদ্ধ থাকলে, এ অভ্যাস এখনই বদলে ফেলুন। কারণ এমন আচারণ মোট🍌েও গ্রহণযোগ্য নয়। স্ত্রী কিছু বললে তা শান্তভাবে শুনুন ও উত্তর দিন।

ব্যক্তিগত কাজ নিজে করুন

এক গ্লাস পানি খাবেন, স্ত্রীকে ডাকলেন। এ ধরনের অভ্যাস না থাকায় ভꦬালো। নিজের 💯কাজগুলো নিজেই করে ফেলুন। এবং যতটা সম্ভব স্ত্রীকে সময় দিন।

 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া