মাদারীপুরে হাসিনা-নাছিম-শাজাহানের নামে হত্যা মামলা

মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৪:৪১ পিএম

মাদারীপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং মাদারীপুর-২ আ🔜সনের সাবেক সংসদ সদস্য শাজাহান খানসহ ৯০ জনের নামে হত্যা মামলা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সকালে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ সাল🦩াউদ্দিনꩲ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২৫ আগস্ট) রাতে মাদারীপুর জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন 🙈জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুনীর চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শাজাহান খানের ছ✱েলে আসিবুর রহমান খান, সাবেক পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী। মামলায় প্রায় ৭০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটাবিরোধী আন্দোলনকারীদের ত্রিমুখী সংঘর্ষ হয়। আন্দোলনে মাদারীপুর সদর উপজ💮েলার মস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের ꦚসালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামাত যোগ দেন। সংঘর্ষ চলাচলে পুলিশ ও ছাত্রলীগের গুলিতে নিহত হন তাওহিদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ওসি এ এইচ সালাউদ্দিন বলেন, “কামরুল হাসান নামের এক ব্যক্তি মামলাটি করেছেন। এতে ৯০ জনের নাম উল্লেখসহ অজ্ঞা🌊তনামা ৭০০ জনকে আসামি করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা মামলার বিষয়ে অবগত। এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন।”