আরও একটি বিশ্বকাপ খেলতে চান গেইল

ফারজানা ববি প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ০৩:২১ পিএম

স𝓡ারা বছর পারফরম্যান্স যেমনই হোক, বিশ্বকাপ এলেই তেতে ওঠে ওয়েস্ট ইন্ডিজ। দারুণ পারফর্ম করে গোটা দল। কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজের এই ঝলক দেখা যায়নি। সুপার টুয়েলভ থেকেই দলটি ছিটকে গেছে। এমনকি দলের সেরা তারকা ক্রিস গেইলও ছিলেন নিষ্প্রভ। দলের এমন অবস্থায় গেইলও আভাস দিয়েছিলেন অবসর নেওয়ার। তবে গেইল ভক্তদের জন্য সুখবর এখনই বিদায় নিচ্ছেন না এই ‘ইউনিভার্স বস’।

এ বছরের শুরুর দিকে গেইল জানিয়েছিলেন ৪৫ বছর বয়স পর্যন্ত খেলে যেতে চান। তবে সুপার টুয়েলভের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১৫ রানে আউট হয়ে সাজঘরে ফিরে যাওয়ার পথে তিনি ব্যাট উঁচিয়ে দর্শকদের যেন অভꦫিবাদনের জবাব দেন। এমনকি গেইলের সতীর্থরাও দꦉাঁড়িয়ে হাততালি দিতে থাকেন। তখন মনে হয়েছিল ক্যারিবীয় জার্সিতে আর মনে হয় দেখা যাবে না গেইলকে। 

পরিস্থিতি দেখে আঁচ করা যাচ্ছিল ঘোষণা না দিলেও আন্তর্জাতিক ক্রিকেটক൩ে বিদায় বলতে যাচ্ছেন এই উইন্ডিজ তারকা। পরে অবশ্য নিজেই বিষয়টা পরিষ্কার করলেন। 

গেইল বলেন, “আমাদের খুব বাজে একটা বিশ্বকাপ কাটল। আমি একটু মজা করার চেষ্টা করছিলাম। আমি দেখছিলাম এটাই আমার শেষ বিশ্বকাপ হলে দর্শকরা কীভাবে নেয়। আমি কিন্তু এখনো অবসরের ♛সিদ্ধান্ত নিইনি।”

ঘরের মাঠে দর্শকদের সামনে খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে𝓀 বিদায় জানাতে চান গেইল। এমনকি আগামী বছর অস্ট্র𒁏েলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান গেইল। বলেন, “যদি আমাকে জ্যামাইকার ঘরের মাঠে দর্শকের সামনে শেষ ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়, তখন বলতে পারব, অনেক ধন্যবাদ। আমি জানি না আমাকে সেই সুযোগ দেওয়া হবে কি না। তবে আরও একটা বিশ্বকাপ খেলতে চাই। ব্র্যাভোর (সদ্য অবসরের ঘোষণা দিয়েছেন) দলে কবে নাম লেখাব, সেটা জানাব।”

আরও সংবাদ