ম্যারাডোনার চিকিৎসকদের বিরুদ্ধে মামলার শুনানি ফের পেছালো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০২:০৫ এএম
দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

বিশ্ব ফুটবলের 🔯সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনার দিয়েগো ম্যারাডোনা। যিনি ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন। অসাধারণ নৈপুণ্য দেখিয়ে তিনি দলের সাফল্য এনে দেন। ২০২০ সালে তিনি মৃত্যুবরণ করেন। 

তার মৃত্যুতে ভক্তরা খুবই হতাশ ও মর্মাহত হয়েছে। মৃত্যুর এক বছর পর এক আই🐻নজীবী জানান, চিকিৎসকদের অবহেলার কারণে তিনি অকালেই মারা গেছেন। সঠিক পরিচর্যা হলে তিনি তখন মারা যেতেন না। ওই আইনজীবী পরবর্তীতে মোট আটজনের বিরুদ্ধে কর্তব্যের অবহেলার দায়ে মামলা করেন। সেই মামলার কার্যক্রম শুরুর তারিখ বারবার পাল্টাচ্ছে। চলতি বছরের মে মাস থেকে তা অক্টোবরে ২ তারিখে পিছিয়ে আনা হয়। এখন আবার তা আগামী বছর মার্চে নিয়ে যাওয়া হয়েছে। 

মোটকথা, দফায় দফায় পেছানো হচ্ছে মামলার কার্যক্রম শুরুর তারিখ। নিউরোসার্জন লিউকไ, মনোবিদ  কোসাচভ এবং এক নার্সসহ ছয় জনের বিরুদ্ধে শুনানি শুরু হবে। আর আরেক নার্স জি🐼সেলা দাহিয়ানার আলাদা শুনানি হবে।

উল্লেখ্য, মৃত্যুর কিছু দিন আগে ম্যারাডোনার মস্তিষ্কে অপারেশন করা হয় এবং তিনি সুস্থতার পথে ছিলেন। অপারেশনের পর তিনি একটি ভাꩲড়াবাড়িতে ছিলেন। সেখানে তার দেখাশোনা করতেন ২০ জন চিকিৎসক।