ছয় থেকে নয়ে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১, ০৩:০১ পিএম

টানা তিন তিনটি সিরিজ জিতে বিশ্বকাপে যাওয়ার আগে বাংলাদেশের র‍্যাঙ্কিং ছিল ছয়ে। ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া আর বিদেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতেছিল সাকিবরা। কিন্তু বিশ্বকাপের মূল পর্বে গিয়ে খেই হারিয়ে ফেলে টানা চারটি ম্যাচ হেরে এবার অবনমন হয়েছে টাইগারদের। আগের ষষ্ঠ অবস্থান থেকে নবম অবস্থানে চলে গেছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা♛। 

নবম অবস꧑্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ২৩৪। বাংলাদেশের সমান রেটিং পয়েন্ট নিয়েও টাইগারদের চেয়ে এক ধাপ উপরে রয়েছে টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গেইলদের এগিয়ে থাকার কারণ হচ্ছে রেটিং। বাংলাদেশের রেটিং যেখানে ৭৪৯৫, সেখানে গেইলদের রেটিং ৭৫০০। 

দকಞ্ষিণ এশি♓য়ার দেশগুলোর মধ্যে  বাংলাদেশের উপরে রয়েছে পাকিস্তান, ভারত ও আফগানিস্তান। তালিকার দুইয়ে পাকিস্তান, তিনে ভারত আর সাতে রয়েছে আফগানিস্তান। এছাড়া শ্রীলঙ্কার অবস্থান বাংলাদেশের পরে, তারা অবস্থান করছে বাংলাদেশের চেয়ে এক ধাপ নিচে, দশম অবস্থানে। 

নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে ই🤪ংল্যান্ড। তাদꦕের পয়েন্ট ২৭৯। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। অজিদের অবস্থান ষষ্ঠ। 

তালিকা♈র ৭৭তম স্থানে রয়েছে ফুটবলের দেশ ব্রাজিল। ব্রাজিলের চেয়ে অনেক ধাপ এগিয়ে তালিকার ৫৪তম স্থানে রয়েছে মেসির দেশ আর্জেন্টিনা। ক্রিস্তিয়ানো রোনালদের দেশ পর্তুগাল রয়েছে তালিকার ৫২তম স্থানে।  

আরও সংবাদ