ভারতকে উড়িয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ১১:৩৩ পিএম

বিশ্বকাপ মানেই পা𓂃কিস্তানের বিপক্ষে ভারতের জয় অনিবার্য। একবার দুবার নয়, দুই সংস্করণের ꦅবিশ্বকাপ মিলিয়ে ১২ বার ভারতের কাছে হেরেছে পাকিস্তান। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগের ৫ বারের দেখায় পাঁচবারই হেরেছে তারা। অবশেষ সেই ইতিহাস পেছনে ফেলে অধরা জয়ের আনন্দ উদযাপন করল বাবর আজমের দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। 

অন্যদিকে বিরাট কোহলির ভ🧸ারত চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ‘প্রথম হারের’ তিক্ত স্বাদ নিয়েই শুরু করল এবারের বিশ্বকাপ মিশন।

এদিন ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ব্যাটেই দাপুটে জয় তুলে ꦡনেয় পাকিস্তান। দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের সামনে দাঁড়াতেই পারেননি ভারতের বোলাররা। যশপ্রীত বুমরাহ-ভুবনেশ্বর কুমার-মোহাম্মদ শামিদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন এই দুই ওপেনার। তাদের ব্যাটে ভর দিয়েই বিশ্বকাপে প্রথম ভারত-বধের ইতিহাস লিখল পাকিস্তান। রিজওয়ান ৩ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ৫৫ বলে করেছেন অপরাজিত ৭৮* রান। অন্যদিকে ২ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ৫২ বলে ৬৮* রান করে অপরাজিত ছিলেন বাবর আজম। 

এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এরপর শাহিন আফ্রিদির দুর্দান্ত গতির সামনে মুখ থুবড়ে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। এক কোহলি ছাড়া আর কোনো ভারতীয় ব্যাটার সেইভাবে স্কোর করতে পারেননি। কোহলি ৪৯ বলে ৫৭ রান করেন। এছাড়া ꦜঋষভ পন্ত ৩৯ রান ♉করে আউট হন।

ভারতের শীর্ষ ৩ ব্যাটার রোহিত শর্মা, লোকেশ রাহুল ও কোহলিকে আউট করেন শাহিন আফ্রিদি। এছাড়া হাসান আলী ২টি ও শাদাব খান এবং হা⭕রিস রউফ একটি করে উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ১৫১/৭

পাকিস্তান : ১৫২/০

ফলাফল : পাকিস্তান ১০ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : শাহিন শাহ আফ্রিদি।