ভারত-পাকিস্তান ম্যাচকে অ্যাশেজ থেকেও এগিয়ে রাখছেন হেইডেন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০৪:১৯ পিএম

রাজনৈতিক, কূটনৈতিক ছাড়াও বিভিন্ন কারণেই নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। তাই বিশ্বকাপেই বা আইসিসির বিভিন্ন ইভেন্টেই দেখ💙া হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এবার আসন্ন বিশ্বকাপেও দেখা হচ্ছে বাবর আজম-বিরাট🐬 কোহলিদের। এই ম্যাচকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া লড়াই থেকে এগিয়ে রেখে ‘হাই ভোল্টেজ’ ম্যাচ বলে স্বীকার করছেন সাবেক অজি ওপেনার ও পাকিস্তানের ব্যাটিং পরামর্শক ম্যাথু হেইডেন। 

ইংল্যান্ডের বিপক্ষে বহু চাপ সামলে ম্যাচ বের করার কাজটা আগে ভালোভাবেই করতেন সাবেক অজি ওপেনার ম্যাথু হেইডেন। তাই চাপ সামলিয়ে কীভাবে তীব্র প্রতিদ্বনܫ্দ্বিতা গড়ে তোলা যায়, এ শিক্ষাই দিচ্ছেন পাকিস্তানি ব্যা💧টসম্যানদের। 

ভার্চুয়াল মিডিয়া কনফারেন্স হেইডেন বলেন, “ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচ আগে অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। আমরা বি🌺ভিন্ন সময়ে যুক্তরাজ্যের রাজ্য দ্বারা শাসিত হয়েছি। প্রতিদ্বন্দ্বিতা না থাকলে আমাদের এখানে ক্রিকেট টিকে থাকত না। এখন এ প্রতিদ্বন্দ্বিতা ভারত ও পাকিস্তানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার সঙ্গে মিলে যায়।”

৪৯ বছর বয়সী হেইডেন অস্ট্রেলিয়ারꦜ হয়ে খেলেছেন ১০৩টি টেস্ট। যার মধ্যে ২০টি টেস্ট খেলেছেন ইংল্যান্ডের বিপ𝄹ক্ষে। অ্যাশেজে তার ব্যাট থেকে এসেছে ১৪৬১ রান। 

ভারত-পাকিস্তান ম্যাচকে বিপুল চাপ মনে করহেন হেইডেন। আর কোনো দল হারলেই শুরু হয় ভক্তদের তিক্ত প্রতি🌼ক্রিয়া।

“ভারত-পাকিস্তান ম্যাচে সুস্পষ্ট চাপ রয়েছে। আপনি যদি অস্ট্রেলিয়ান হন তবে ইংল্যান্ডের বিপক্ষে খেললেও ম্যাচে সুস্পষ্ট চাপ থাকবে। তবে চাপ আরও🍃 বেড়ে যাবে যদি আপনি এটাকে চাপ🐠 হিসেবে নেন।” 

“এটি ইতিহাস তৈরির সুযোগ। আমরা সমস্ত পরিসংখ্যান, হোমওয়ার্ক এবং গবেষণা উপস্থাপন করতে পারি এবং কোনটি কী হবে, তা প্রতিস্থাপন করতে পারে না। প্রতিটি ইভেন্ট নিয়ে আমরা যা স🌊্বপ্ন দেখি। স্বপ্নকে সামনে রেখেই আমরা কোচিং করি।” 

“আমি বুঝতে পারছি যে খেলোয়াড়রা সেই সুযো🀅গের জন্য অপেক্ষা করছে। আমি বুঝতে পারছি যে এই খেলার মাঝে শান্তির অনুভূতি রয়েছে। ভারতের বিপক্ষে খেলা এখন দারুণ সুযোগ।” 

রোববার (২৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচের মহারণ।&nbs♔p;

আরও সংবাদ