মোস্তাফিজদের বিপক্ষে ব্যাটিংয়ে সাকিবের কলকাতা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৭:৪৮ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৫৪তম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মোস্তাফিজের রাজস্থান রয়্যালস। মোস্তাফিজের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। আগের ম্য𝄹াচে দুর্দান্ত পারফরম্যান্স করায় কলকাতার একাদশে জায়গা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। 

রাজস্থান রয়্যালসের একাদশ

লিয়াম লিভিংস্টোন, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, শিব༺ম দুবে, গ্লেন ফিলিপস, অনুজ রাওয়াত, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, জয়দেব উনাদকাত, মোস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া। 

কলকাতা নাইট রাইডার্সের একাদশ

শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মไরগান, দিনেশ কার্তিক, সাকিব আল হাসান, সুনীল নারাইন, লকি ফার্গুসন, শꦿিবম মাভি, বরুণ চক্রবর্তী। 

এদিকে পরের রাউন্ডে খেলার জন্য অবশ্যই জিততে হবে সাকিবের কলকাতাকে। আইপিএলের গ্রুপপর্বের ম্যাচ শেষের দিকে হলেও এখনও শীর্ষ চার নিশ্চিত করতে পারেনি সাকিবের কলকাতা নাইট রাইডার্স। তবে মোস্তাফিজদের বিপক্ষে জিতলেই শেষ চারে চলে যাবে তারা। আর শীর্ষ চারে থাকতে না পারায় ব🐷িদা♏য় নিতে হবে মোস্তাফিজের রাজস্থানকে।

কলকাতা জিতলে প্লে-অফের জন্য কোনো সমীকরণ লাগবে🐭 না। কারণ নেট রান রেটে মুম্বাই ইন্ডিয়ান্ꩵসের চেয়ে কেকেআর অনেক এগিয়ে। যে কারণে শেষ ম্যাচ বড় ব্যবধানে জিততে হবে মুম্বাইকে। কিন্তু এমন সংক্ষিপ্ত পরিসরের খেলায় তা সম্ভব হবে বলে মনে হয় না।

কলকাতার আসল শক্তি ওদের দুই রহস♏্য স্পিনারের করা মাঝের আট ওভার। সুনীল নারাইনের অস্ত্র হল ওর নিখুঁত লাইন এবং লেংথ।𝔉 আর অন্য দিকে, সি ভি বরুণের স্পিন বুঝতে সমস্যায় পড়ে যাচ্ছে ব্যাটাররা। কোন দিকে বল ঘুরবে বুঝতে না পেরে ভুল শট খেলে আউট হচ্ছে তারা। এছাড়া সাকিব যদি সুযোগ পায় তাহলে তো নতুন অস্ত্র যোগ হবে। কলকাতার সর্বশেষ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব আল হাসান। 

এদিকে রাজস্থানের ন♉বাগত বাঁহাতি পেসার কুলদীপ যাদবও দুর্দান্ত বল করছেন। আর মোস্তাফিজ, সাকারিয়ার মতো বোলাররা তো আছেই। 

ম্যাচ শেষেই দেখ✨া যাবে দুই বাংলাদেশীর কার মুখে হাসি ফুটবে।