বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন যারা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৩:৩১ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন আয়োজন শুরু করেছ🌸ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইস൩িসি। এরই মধ্যে মেগা এই ইভেন্টের রাউন্ড-১ ও সুপার টুয়েলভ ম্যাচগুলোর অফিশিয়ালদের নাম প্রকাশ করেছে আইসিসি। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ৪৫ ম্যাচের অফিশিয়ালদের নাম প্রকাশ করে আইসিসি। 

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু ⛦হবে এবারের বিশ্বকাপ। আর এই ইভেন্টের পর্দা নামবে ১৪ নভেম্বর। ম্যাচ পরিচালনার জন্য আম্পায়ার থাকবেন ১৬ জন আর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন ৪ জন। 

বাংলাদেশ থেকে কেউ আম্পায়ার বা ম্যাচ রেফারির দায়িত্ব পাননি। এবারের বিশ্বকাপসহ ৬ষ্ঠ বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ🧸ে ম্যাচ পরিচালনা করবেন আলিম দার, মারাইস এরাসমাস ও রড টাকার। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে অনুষ্ঠিত হবে স্বাগতিক ওমান ও পাপু🌳য়া নিউ গিনির মধ্যে। এই ম্যাচ পরিচালনা করবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ধর্মসেনার সঙ্গে আরও একজন থাকবেন নিউজিল্যান্ডের ক্রিস গাফফানি।

আইসিসির পক্ষে থেকে রাউন্ড-১ ও সুপার টুয়েলভের ম্যাচ অফিশিয়🦄🔯ালদের নাম প্রকাশ করলেও সেমিফাইনাল ও ফাইনালে কে ম্যাচ পরিচালনা করবেন তা প্রকাশ করেনি আইসিসি।

আম্পায়ার
ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারিয়াস ♉এরাসমাস, ক্রিস গাফফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবোরো, নিতিন মেনন, আহসান রাজা, পল রেইফেল, লঙটন রেউসেরে, রড টাকার, জোয়েল উইꦕলসন, পল উইলসন।

ম্যাচ রেফারি
ডেভিড বুন🅘, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, জ🐷াভাগাল শ্রীনাথ।