কোহলির পর গেইলকেও পেছনে ফেললেন বাবর আজম

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১, ০২:৫৫ পিএম

টি-টোয়েন্টির ফেরিওয়াল ইউনিভার্স বসকে পেছনে ফেলে দুর্দান্ত এক রেকর্ডের মালিক হয়েছেন পাকিস্꧑তানের অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের তাಞরকা খেলোয়াড় ক্রিস গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম ৭ হাজার রানের রেকর্ড গড়েছেন তিনি। 

গেইলের মতো বিধ্বংসী না হলেও গেইলের চেয়ে কম ইনিংস খেলেছেন ৭ হাজারের ไঘরে ঢুকেছেন বাবর আজম। পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে এ কীর্তি গড়েন বাবর।

৭ হাজার রান করতে গেইলের থেকে বাবর কম খেলেছেন মাত্র ৫ ম্যাচ। গ🐷েইল যেখানে খেলেছেন ১৯২ ইনিংস, বাবরের সেখানে খেলতে হয়েছে ১৮৭ ইনিংস। ৭ হাজারের ঘরে পৌঁছাতে তালিকার তিন নম্বরে থাকা ভারতের অধিনায়ক বিরাট কোহলির লেগেছে ২১২ ইনিংস।  

এরপরে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে দুই অস্ট্রেলীয় ওপেনার। অ্যারন ফ✱িঞ্চ ও ডেভিড ওয়ার্নার খেলেছেন যথাক্রমে ২২২ ও ২২৩ ইনিংস। ষষ্ঠ স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক, যিনি খেলেছেন ২২৫ ম্যাচ।

এছাড়া সাত হাজারের তালিকায়🍒 নাম রয়েছে নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল, অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ভারতের ওপেনার শিখর ধাওয়ান। 

এশিয়ার ক্রিকেটারদের মধ্যে দ্রুততম ৩, ৪ ও ৬ হাজার রানের মাইল🧜ফলকটিও বাবরের দখলে। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এশিয়ার ক্রিকেটারদের মধ্যে দ্রুততম ১ ও ২ হাজার রানের রেকর্ডও এই পাকিস্তানির দখলে।

আরও সংবাদ