‍‍`ক্যাপ্টেন কোটায়‍‍` মরগান নয়, সাকিবকে দলে চান ভক্তরা  

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২১, ০৮:৩৬ পিএম

দলের অধিনায়ক সবসময় দলকে নেতৃত্ব দেন সামনে 𝔉থেকে। কিন্তু এবারের আইপিএলে কলকাতার হয়েছে ঠিক তার উল্টো। কারণ অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট🍌ে নেই রান। তাই ক্ষোভ বাড়ছে ভক্ত-সমর্থকদের। দলে মরগানের পরিবর্তে অলরাউন্ডার সাকিব আল হাসানকেই চান ভক্তরা। 

গত মৌসুমে কলকাতার অধিনায়ক ছিলেন দীনেশ কার্তিক। দল🍸ের ব্যর্থতার সময় অধিনায়কের ব্যাট হাসেনি তাই মাঝপথেই ক্যাপ্টেন বদল করেছিল কলকাতা নাইট রাইডার্স। এবারও ঠিক একই অবস্থানে কলকাতা। আর অধিনায়ক মরগান ভুগছেন রান খরায়। তারপরেও ম্যাচের পর ম্যাচ খেলে যাচ্ছেন মরগান।  

তবে দল জিতছে বলে এতদিন আড়ালে ছিলেন মরগান। কিন্তু পারফরম্যান্স করতে না পারলে যে দলে জায়গা পাওয়া যায় না, তা টের পেতে শুরু করেছেন ꩵইয়ন। ১১ ম্যাচ খেলে মাত্র ৫ ম্যাচে জয় পেয়েছে কলকাতা। ফলে প্লে-অফের টিকিট নিশ্চিত হয়নি এখনও। এই অবস্থায় নাইট সমর্থকরা আওয়াজ তুলতে শুরু করেছেন যে, মরগানের বদলে সাকিবকে দলে চাই।

চলতি আইপিএলে বিশেষ কিছু করে দেখানোর এখনও সুযোগ পাননি বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। দলে চার বিদেশির কোটায় সাকিবের জায়গা আটকে রেখেছেন ক্যাপ্টেন মরগান। যদি পারফরম্যান্স ব🅠িবেচনা🌞 করা হয় তাহলে বিদেশী কোটায় যে চার জন খেলে তাদের মধ্যে থেকে বাদ পড়বেন মরগান। 

আইপিএলের চার ম্যাচের তিনটিতে ব্যাট করতে নামেন মরগান। এই চার ম্যাচের মধ্যে 🅘একবারও পৌঁছাতে পারেননি দুই অঙ্কে। তার ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে  ৭, 🥀৮ ও ০ রান। 

এখনও পর্যন্ত আইপিএল ২০২১-এর ১১ ম্যাচে মোট ১০৭ রান করেছেন তিনি। স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে ছন্দে থাকা সাকিব ব্যাটিং-বোলিং, কোনও একটি দিক দিয়ে দলের কাজে লাগতে পারেন বলেই মত সমর্💞থকদের।