আফগানদের হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন রশিদ খানের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২১, ০৪:৫৯ পিএম

২০১০ সালের আগ পর্যন্ত আইসিসি বিশ্বকাপের গ্রুপ পর্বের বাধাই পেরোতে পারেনি আফগানিস্তান। তখন বিশ্বকাপের মূল পর্ব♓ে খেলায় ছিল আফগানদের স্বপ্ন। কিন্তু সে থেকে ১১ বছর পর আইসিসির ইভেন্টেগুলোতে শুধু অংশগ🐼্রহণ করাই আর লক্ষ্য নয়। এখন বড় লক্ষ্য নিয়েই মাঠে নামতে চায় আফগানরা। এমন কথাই বলেছেন আফগান স্পিনার রশিদ খান। 

দেশের হয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন আফগান তারকা রশিদ খান। তারা যে জিততে পারবেন না, এর পেছনে কোনো কারণ দেখেন না তিনি। আর এ স্বপ্নকে বাস্তবে পরিণত করত🧸ে চান রশিদ খান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের এ ইচ্ছের কথা প্রকাশ করেন তিনি। 

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটেই নিজেদের স্বপ্ন বাস্তবে পরিণত করার ইচ্ছা রশিদ খানের। বলেন𒁃, “ভবিষ্যতে আমাদের লক্ষ্য আছে যে একদিন আমরা বিশ্বকাপ জিতব। বিশেষ করে টি-টোয়েন🦩্টি বিশ্বকাপ। বাড়ি ফিরে আমরা সবাই এই বিষয়ে সবাই মনোযোগ দিই।” 

আসন্ন বিশ্বকাপে ট্রফি জয়ের হাসিতে না হাসতে পারলেও ভবিষ্যতে ট্রফি নিজেদের করে নিতে চান এই লেগ স্পিনার। বলেন, “এটি প্রত্যেকের স্বপ্ন, এটি প্রত্যেক খেলোয়াড়ে🎉র লক্ষ্য। সেই লক্ষ্য অর্জন করার ক্ষমতা আমাদের আছে। আমাদের নিজেদের দক্ষতা ও নিজেদের ওপর সেই বিশ্বাস আছে। আমি নিশ্চিত যে আমরা ভবিষ্যতে সেই লক্ষ্য অর্জন করতে পারব।”

অবশ্য দল হিসেবে আফগানিস্তান যথেষ্ট শক্তিশালী। কারণ, টি-টো✃য়েন্টির শীর𝐆্ষ পাঁচ বোলারদের মধ্যে দুইজনই আফগানিস্তানের। তা ছাড়া টি-টোয়েন্টির এক নম্বর অলরাউন্ডার মোহাম্মদ নবীও আছেন আফগান দলে।

আরও সংবাদ