নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজন করবে না পাকিস্তান 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৫:৫৫ পিএম

শ্রীলঙ্কার উপর হামলা হওয়ার পর দীর্ঘদিন দেশের মাটিতে ক্রিকেট খেলতে পারেনি পাকিস্তান। অন্য দেশের মাটিতে খেলেছে নিজেদের হোম সিরিজ। এর দীর্ঘদিন পর আবারও দেশের মাটিতဣে ক্রিকেট ফিরলেও, নিউজিল্যান্ড দলের সফর বাতিলের মধ্যে দিয়ে পাকিস্তানে সিরিজ খেলতে কোনো দলই আর আসতে চাচ্ছে না। তবে কোনো দল পাকিস্তানে না আসতে চাইলেও নিরপেক্ষ কোনো ভেন্যুতে আর খেলবে না বাবর আজমরা। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা। 

১৬ বছর পর পাকিস্তানে খেলতে এসেছিল কিউইরা। ম্যাচ শুরুর ঠিক কয়েক ঘন্টা আগে সফর বাতিলের সিদ্ধান্ত নেয় তারা। আর কিউই✃দের মতো ইংল্যান্ডও সিরিজ খেলতে আসছে না পাকিস্তানে। 

এ প্রসঙ্গে পাকিস্তান বোর্ডের ও😼ই কর্মকর্তা বলেন, “পাকিস্তানে নিরাপত্তা ব্যবস্থা একদম স্বাভাবিক এবং যে কোনও আন্তর্জাতিক দলের বিপক্ষে ম্যাচ আয়োজনের জন্য সবকিছু আমাদের হাতে রয়েছে। তাই নিরꦉপেক্ষ ভেন্যুর কথা এখন ভাবাই হচ্ছে না।”

তিনি আরও জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে সিরিজ আয়োজনের জন্য শ্রীলঙ্কা, বাংলাদেশ☂ ও জিম্বাবুয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু কোনও দেশই আগ্রহ দেখায়নি। ফলে ঘরোয়া প্রতিযোগিতা আয়োজন করেই প্রস্তুতি নেওয়া হবে পাকিস্তানকে।

বাবর আজমদের প্র𝓰স্তুতির জন্য জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। জাতীয় দলের প্রায় প্রত্যেকেই সেখানে খেলবেন।

আরও সংবাদ