আফ্রিদিকে হারিয়ে সেরা হলেন রুট 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৪:২৪ পিএম

ফুটবলের মতো ক্রিকেটেও মাসের সেরা খেলোয়াডকে পুরস্কৃত করছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। আগস্ট মাসের সেরা হওয়ার জন্য তিন খেলোয়াডের তালিকা প্রকাশ করেছিল আইসিসি। পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদিকে পে𓂃ছনে ফেলে এ পুরস্কার জিতেছ𝓰েন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। 

আগস্ট মাসে দুর্দান্ত পারফরম্যাꩵন্সের কারণে এ পুরস্কার জেতেন থ্রি লায়ন্স অধিনায়ক। ভারতের বিপক্ষে টেস্টে ব্যাট হাতে শাসন করেছেন ভারতীয় বোলারদের। তুলে নেন টানা তিন সেঞ্চুরি। নটিংহাম টেস্টে ১০৯, লর্ডসে অপরাজিত ১৮০* ও হেডিংলি টেস্টে ১২১ রানের ইনিংস খেলেন রুট। ফলে আইসিসির ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

এ🍬 পুরস্কার জিততে রুটের প্রতিদ্বন্ধী ছিল দুই বোলার। তাদের মধ্যে একজন পাকিস্তানি আর অন্যজন ভারতীয়। দুই পেসারকেই পিছনে ফেলেছেন রুট। ওয়েস্ট ইন্ডিজ൲ের বিপক্ষে টেস্টে ম্যাচ জেতানো পারফরম্যান্স ও ক্যারিয়ার সেরা বোলিং করে জায়গা পেয়েছিলেন শাহীন আফ্রিদি। দ্বিতীয় টেস্টে ১০ উইকেটসহ সিরিজে তার শিকার ছিল ১৮টি উইকেট।

অপর দিকে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্সের কারণে সেরা হওয়ার ඣদৌড়ে মনোনয়ন পেয়েছিলেন ভারতীয় ডানহাতি🐽 পেসার বুমরাহ।

বাংলাদেশের উইক♔েটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও অলরাউন্ডার সাকিব আল হাসান এ পুরস্কার জিতে🅠ছেন।