পিসিবির চেয়ারম্যান হলেন রমিজ রাজা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০৩:০৫ পিএম

গুঞ্জনকে সত্য করেই চেয়ারম্যানের দায়িত্ব পেলেন বিখ্যꦯাত ধারাভাষ্যকার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা। সোমবার (১৩ সেপ্টেম্বর) সর্বসম্মতিক্রমে ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। 

লাহোরের ন্যাশনাল হাই পারফরমেন্স সেন্টারে ক্রিকেট বডির ৩৬🎐তম চেয়ারম্যান নির্বাচিত করার জন্য পিসিবির বোর্ড অব 🍌গভর্নরসের একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। অবসরপ্রাপ্ত বিচারপতি শেখ আজমত সাঈদ এ নির্বাচন পরিচালনা করেন ও বিশেষ সভার সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী 🗹ইমরান খান সবুজ সংকেত দিয়েছিলেন আগেই। এবার শুধু আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। পিসিবির চেয়ারম্যান পদে একমাত্র রমিজই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ কারণে পিসিবি গভর্নিং বডির ছয় সদস্যের ভোটও দেওয়ার প্রয়োজন পড়েনি। 💝;

পিসিবির প্রেস বিজ্ঞপ্তিতে রাজা বলেন, “পিসিবির চেয়ারম্যান হিসেবে আমাকে নির্বাচিত করার জন্য আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ। মাঠের বাইরে ও ভেতরে পাকিস্তান ক্রিকেট ক্রমাগত সমৃদ্ধ ও শক্তিশালী হওয়ার জন্য আপনার সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে꧅ আছি।”

তিনি আরও বলেন, “আমার মূল কাজগুলো হবে পাকিস্তান ক্রিকেট দলের মধ্যে আগের সংস্কৃতি, মানসিকতা ও দৃষ্টিভঙ্গি ফিরিয়ে আনতে সাহায্য করা। আশা করি পাকিস্তানকে সবচেয়ে ভালো ক্রিকেট খেলার দেশগুলোর মধ্যে একটি করে ত🍸ুলতে পারব।” 

পিসিবির সঙ্গে এর আগেও কাজ করেছেন রমিজ রাজা। ২০০৩ থেকে ২০০৪ পর্যন্ত পিসিবির প্রধান💦 নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। 

রমিজ রাজা পাকিস্তানের ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য। তিনি দেশের হয়ে ১৯৮৪ থে🍬কে ১৯৯৭ সাল পর্যন্ত ২৫৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।