রহস্য স্পিনার নিয়ে বিশ্বকাপে যাচ্ছে শ্রীলঙ্কা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১, ০৩:৩১ পিএম

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিশ্বকাপে অংশগ্রহনকারী ১৬ দেশের মধ্যে সবার শেষে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ১৫💛 সদস্যের এ দলে স্থান পেয়েছেন একজন রহস্য স্পিনার। একটি মাত্র টি-টোয়েন্টি খেলে স্কোয়াডে জায়গা পেয়েছেন মহেশ থিকশানা। 

আগামী ১৭ অক্টোবর শুরু হয়ে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে বৈশ্বিক এ আস🦄র। অন্য দলগুলো যেখানে ৩ জন করে রিজার্ভ খেলোয়াড রেখেছে সেখꦫানে লঙ্কানদের রিজার্ভে রয়েছে ৪ জন খেলোয়াড। 

অফ স্পিনের পাশাপাশি ক্যারাম বল ও গুগলিতেও পারদর্শী থিকশানা। কলম্বোতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক ম্যাচে চার উইকেট পেয়েছিলেন তিনি। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ🀅কমাত্র টি-টোয়েন্টিতে একটি উইকেট রয়েছে তার। 

২১ বছর বয়সী💮 ২৩টি টি-টোয়েন্টিও খেলেছেন। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কায় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে শ্রীলঙ্কা ꦓনেভি স্পোর্টস ক্লাবের বিপক্ষে ৯ উইকেটে নিয়েছিলেন তিনি। যার তার ক্যারিয়ার সেরা বোলিং। 

এদিকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি দলে থাকলেও মূলౠ দলে জায়গা পাননি আকিলা ধনঞ্জয়া, লাহিরু কুমারা, পুলিনা থারাঙ্গা ও বিনুরা ফার্নান্দো। তবে তারা জায়গা পেয়েছেন রিজার্ভ স্কোয়াডে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেললেও জায়গা হারিয়েছেন পাথুম নিসাঙ্কা, রমেশ মেন্ডিস ও মিনোদ ভানুকা।

অন্যদিকে কোভিড-১৯ এর প্রটোকল লঙ্ঘনের জন্য নিষেধাজ্ঞায় বিশ্বকাপ স্কোয়াডে জায়গাඣ হারিয়েছেন দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস ও নিরোশা♓ন ডিকভেলা। 

বাংলাদেশের ম♚তো বিশ্বকাপে প্রথ💎ম রাউন্ডে খেলতে হবে শ্রীলঙ্কাকে। প্রথম রাউন্ডে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও আয়ারল্যান্ড।

শ্রীলঙ্কার বিশ্বক🐎াপ স্কোয়াড : দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, অভিষ্কা ফার্নান্দো, চরিথ আসালঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, অকিলা ধনঞ্জয়া, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, প্রবীণ জয়বিক্রম।

সংরক্ষিত খেলোয়াড় : ♋নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদু𝔍শাঙ্কা, লাহিরু কুমারা।