আফ্রিদির নৈপুণ্য টেস্ট জিতল পাকিস্তান 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১, ১১:৪২ এএম

স্বাগতিক ওয়েস্ট ইন্ডౠিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রথমটিতে হারলেও দ্বিতীয় ম্যাচে বোলার শাহিন আফ্রিদির নৈপুণ্য দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। দ্বিতীয় টেস্টে স্বাগতিক দলকে  ১০৯ রানে হꦺারিয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করলো বাবর আজমের দল। ক্যারিয়ার বোলিং করে ম্যাচ ও সিরিজ সেরা খেলোয়াড় হয়েছে শাহীন আফ্রিদি।

দ্বিতীয় টেস্টে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিং করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩০২ রানে ইনিংস ঘোষ𝄹ণা করে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে ফাওয়াদ আলম অপরাজিত ১২৪* ও বাবর আজম করেন ৭৫ রান। কেমার রোচ ও জাইডেন সিলস নꦰিয়েছেন তিনটি করে উইকেট। 

জবাবে ব্যাট করতে নেমে ১৫০ রানে অল💞আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এনকোমো বোনারের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৩৭ রান। পাকিস্তানে হয়ে ৫১ রানে ৬ উইকেট নেন শাহিন আফ্রিদি। ফলে ১৫২ রানের লিড পায় পাকিস্তান। 

দ্বিতীয় ইনিংসে মাত্র ২৭.২ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে পাকিস্তা♋ন। ফলে ওয়েস্ট ইন্ডিজের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩২৯ রান।

জয়ের লক্ষ্য নেমে♔ সব উইকেট হারিয়ে ২১৯ রান করতে পারে পাকিস্তান। পাকিস্তা🉐ন পায় ১০৯ রানের জয়। 

এই ইনিংসেও আফ্রিদির শিকার ৪ উইকেট। এছাড়া নোমান আলী ৩ উইকেট ও হাসান আলী নিয়েছেন ২ উইকেট।🎉 

এক টেস্টে ১০ ℱউইকেট ও সিরিজে মোট ১৮টꦜি উইকেট শিকার করেছেন আফ্রিদি। পাকিস্তানি ফাস্ট বোলারদের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজে এটিই সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড। 

প্রথম টেস্ট ১ উইকেটে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

আরও সংবাদ