কম্বিনেশন ধরে রাখতে ব্যাটিং লাইন আপে নিচে সাকিব

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৬:১৫ পিএম

টি-টোয়েন্টি ফরম্যাটে দীর্ঘদিন ধরেই তিন নম্ব𝐆রে ব্যাট করছেন অধিনায়ক সাকিব আল হাসান। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজের আগে গুঞ্জন ছিল হয়তো চারে ব্যাটিং করবেন। 🐻তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ নম্বরে ব্যাটিং করেছেন সাকিব। এতো দেরিতে ব্যাটিংয়ে নামার কারণ কী ছিল, সেই বিষয়টি তিনি খোলাসা করেছেন।

ম্যাচের সময় থেকেই সাকিবের নিচে ব্যাটিং করার কারণ খুঁজতে হন্যে হয়ে পড়ে🌼ছিল সবাই। ম্যাচ শেষে নিজেই বিষয়টি নিয়ে কথা বলেছেন এই অলরাউন্ডার।

ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন ধরে রাখতেই নিজে নিচে নেমেছেন জানিয়ে তিনি বলেন, “আমি উপরে ব্যাট করতে পারতাম কিন্তু তাদের দুজন স্পিনার বোলিং করছিল এবং আমাদের বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন ধরে রাখার দরকার ছিল।⛎ ব্যাটিং এমন একটি জায়গা যে🅠খানে আমাদের উন্নতির সুযোগ রয়েছে এবং এই জায়গাটা নিয়ে কাজ করতে হবে।”

ত্রিদেশীয় সিরিজে টানা দ༺ুই ম্যাচ হারায় বিশ্বকাপে নিজেদের পারফর্মেন্স করা যে কঠিন হবে তাও জানিয়েছন অধিনায়ক। বলেন, “যখন আপনি দুই ম্যাচ হেরে যাবেন তখন চাঙ্গা থাকা কঠিন। কিন্তু বিশ্বকাপ সামনে। সামনের দুই ম্যাচ আমাদের জন্য কঠিন হতে চলেছে।”

বাংলাদেশের জন্য সবসময়𝓡ই বড় ইস্যু হয়ে দাঁড়ায় মানসম্পন্ন স্পিনার সামলাতে না পারার অভিজ্ঞতা। এখানে দল আবারও ব্যর্থ বলে জানিয়েছেন সাকিব। বলেন, “এই উইকেটে নিউজিল্যান্ডের স্পিনাররা ভালো বল করেছে। আমরা ভালো শুরু করেছিলাম কিন্তু তাদের মানসম্পন্ন স্পিনারদের সামলাতে পারিনি এবং আমরা কোনো মোমেন্টামই পাইনি। আমাদের উপরের তিন ব্যাটারকে পারফর্ম করতে হবে এবং ১৫-১৬ ওভার পর্যন্ত ব্যাট করতে হবে।”