মালয়েশিয়াকে মাত্র ৪১ রানে গুঁড়িয়ে বাংলাদেশের জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৪:৩৭ পিএম

সিলেটে নার🔯ীদের এশিয়া কা𝓀পে নিজেদের তৃতীয় ম্যাচে আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) মাঠে নেমেছিল বাংলাদেশ ও মালয়েশিয়া। প্রতিপক্ষকে ৪১ রানে গুঁড়িয়ে দিয়ে  ৮৮ রানে জয় ছিনিয়ে নিয়েছে স্বাগতিকরা। 

ম্যাচে টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদꦛ্ধান্ত নে🐷য়। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান তোলে বাংলাদেশের মেয়েরা।

ইনিংসের শুরুতে রানের খাতা খোলার আগেই ওপেনার শামিমা সুলতানা শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। আরেক ওপেনার মুর্শিদা খাতুন ফারজানা🎃 হককে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন। তবে ফারজানাও দলের ৩৪ রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

মুর্শিদা-নিগার জুটি দলকে শতরান পার করান। দলের ১২১ রানে ন🧸িগার আউট হন। অধিনায়কের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫৩ রান। ১ রান যোগ হতেই মুর্শিদা রানআউট হন। তিনিও হাফ সেঞ্চুরি পেয়েছেন। তার 🎀ব্যাট থেকে আসে ৫৪ বলে ৫৬ রান।

বাকি ব্যাটাররা ব্যাট হাতে তেমন অবদান রাখতে পারেননি। বাংলাদেশের ইনিংস থামে ৫ উই📖কেটে ১২৯ রানে। 

এর আগে টুর্নামেন্টে দুই ম্যাচের🍷 এক ম্যাচ জয় ও এক ম্যাচে পরাজিত হয়েছে টাইগ্রেসরা। প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে একপ্রকার পাত্তাই পায়নি নিগার সুলতানারা। টুর্নামেন্টে পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ফারিহা তৃষ্ণার কবলে পড়ে মালয়েশিয়ার মেয়েরা। তার ক্যারিয়ায়ের প্রথম হ্যাটট🍎্রিকে দলীয় ১৩ রানে বিদায় হন প্রথম সারির তিন ক্রিকেটার উইনিফ্রেড অ্যান ডুরাইসিঙ্গাম , মাস এলিসা ও মাহিরাহ ইজ্জাতি ইসমাইল। চতুর্থ উইকেটের পতন ঘটে দলের ২৩ রানে। বিদায় হন এলসা হান্টার। ৩ রানের ব্যবধানে মালয়েশিয়ার পঞ্চম উইকেটের পতন ঘটে।

বাংলাদেশি বোলারদের দাপটে শেষ দিকের তিন ব্যাটার আউট 🍸হন শূন্য রানে। মালয়েশিয়ার ইনিংস থামে ১৮.৫ ওভারে। সবকয়টি উইকেট হারিয়ে তাদেরඣ সংগ্রহ ৪১ রান। বাংলাদেশ জয় পায় ৮৮ রানে।

বাংলাদেশের ফারিহা ৩ উইকেট পান। দুটি করে উইকেট♊ পান রুমানা আহমেদ, সানজিদা আকতার মেঘলা ও ফাহিমা খাতুন। একটি উইকেট পান সালমা খাতুন।

 এই জয়ের ফলে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে বাংলাদেশ।
 

আরও সংবাদ