‘ভালো খেলছে, আমরা দেখছি না, এটা ব্যর্থতা’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০২:৫১ পিএম

থাইল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিগার সুলতানা জ্যোতি বাহিনী ছিল দূর্দান্ত ছন্দে। টানা খেলার মধ্যে থাকা বাংলাদেশের নারীদের দিকে আলোটা তুলনামূলক ক𝓰মই পড়েছে। এটা নিজেদের ব্যর্থতা বলেই দাবিꦜ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটার মাঠꦦে টস জিতে ব্যাটিংয়ে নামে থাইলান্ড। বাংলাদেশের বোলিং তোপে ৮২ রানেই থামে থাইদের ইনিংস। জবাবে ৫০ বল ও ৯ উইকেট হ🐓াতে রেখে ম্যাচ জিতে নেয় টাইগ্রেসরা।

এমন দারুণ জয়ের পর সংবাদমাধ্যমের মুখোমুখি🐭 হন বিসিবি বস নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “ভয় পাচ্ছিলাম, একটা টাইট ম্যাচ হবে কীনা। কিন্তু যেভাবে তারা খেলেছে,ꦬ যে আত্মবিশ্বাস নিয়ে তারা খেলেছে খুবই ভালো লাগছে।”

এছাড়াও ধারাবাহিকভাবে ভালো খেলা বাংলাদেশের নারীদের উপর কারো আলো পড়েনি বলেনি বলেও জানান পাপন। এই বিষয়ে তার ভাষ্য, “মেয়েরা অনেকদিন ধরেই ভালো খেলছে। আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা। বিশ্বকাপ 🅘বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছে, এর আগেও হয়েছে, বাছাই উতরে বিশ্বকাপ খেলেছে, এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে, সাফ গেমসে তারা অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। তারা ধারাবাহিকভাবে ভালো খেলছে।”

তিনি আরও বলেন, “সবচেয়ে ভালো কথা হল আমাদ༺ের দলটা গত ৪ বছর ধরে প্রায় একই দ🦄ল। ৮-৯ টা খেলয়াড় একদম পাকা।”

এশিয়া কাপ নিয়ে এখনো বেশিকিছু বলতে চাননা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “প্রথম তো আগে সেমি-ফাইনাল এরপর ফাইনাল। ফাইনেল ওঠার সম্ভাবনা অবশ্যღই আছে। বাংলাদেশ ভালো তবে ভারত গত এক বছরে অনেক উন্নতি করেছে।”

তবে এশিয়া কাপে বাংলাদেশের জন্য বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে ভারতকেই ভাবছেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “আপনারা যদি খেলা দেখেন ভারত নারী ক্রিকেটে অনেক শক্তিশালী দল। সবচেয়ে শক্তিশালী তো অস্ট্রেলিয়া এরপর ইংল্যান্ড, নিউজিল্যান্ড। আপনি যদি দেখেন সেই ইংল্যান্ড, নিউজিল্যান্ডের সাথেই জিতছে ভারত। সে দিক থেকে🍒 তারাতো এগিয়ে অনেক। আমাদের আর খেলা হয়নি ২০১৮ এশিয়া কাপের পর, আমাদেরও সুযোগ থাকছে। দেখা যাক।”