দাপুটে জয়ে এশিয়া কাপে টাইগ্রেসদের শুভসূচনা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ১১:২৮ এএম

থাইল্যান্ডকে ৮২ রানে গুটিয়ে দিয়ে জয়ের বার্তাটা আ♊গেই দিয়ে রেখেছিল বাংলাদেশꦫ। ৫০ বল হাতে রেখে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছেছে নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ১২তম ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিজেই।

শনিবার (১ অক্টোবর) সিলেট আউটার স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে মাত্র 𒉰৮২ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে নাত্থাকান চানথাম ও ফান্নিতা মায়া ৩৮ রানের জুটি না গড়লে হয়তো বেশ আগেই থামতে পারত থাইদের ইনিংস।

বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আগেই ধারণা ছিল ম্যাচ যাচ্ছে টাইগ্রেসদের পক্ষে। নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ব্যাট হাতেও ছিল টাইগ্রেসদের দাপট। দুই ওপেনার শামীমা সুলতཧানা ও ফারজানা হক পিংকি ছিলেন বেশ সাবলীল।

৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই দাপুটে ছিলেন শামীমা। ১০ চারে ১৬৩.৩৩ স্ট্রাইক রꩵেটে খেলেন। তার ব্যাট থেকে আসে ৩০ বলে ৪৯ রান। থাই স্পিনার থিপাচা পুথাওংয়ের বলে বোকা বনে না গেলে হয়তো তার ব্যাট থে🍌কেই আসতো হাফ সেঞ্চুরি।

অর্ধ🔥শতক মিস করলেও অবশ্য দলের জয়ে ব্যাট হাতে বড় অবদানটা তারই। আরেক ওপেনার ফার﷽জানা হক পিংকিকে সাথে নিয়ে গড়েছিলেন ৬৯ রানের জুটি। যেখানে পিংকির অবদান মাত্র ১৭ রান। শামীমার বিদায়ের পর অবশ্য খোলস ছেড়ে বের হয়েছিলেন পিংকি। ততক্ষণে অবশ্য জয়ের বন্দরে ভিড়েছিল বাংলাদেশ।

শামীমা ৪৯ র☂ান ছাড়াও পিংকি অপরাজিত ছিলেন ২৬ রানে। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ব্যাট থেকে আসে ১০ রান। ♔থাইল্যান্ডের হয়ে টাইগ্রেসদের একমাত্র শিকারটি পকেটে ভরেছেন থিপাচা পুথাওং।