সল্ট তাণ্ডবে বিধ্বস্ত পাকিস্তান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০৯:৪৪ এএম

ফিল সল্টের দারুণ ব্যাটিংয়ে পাকিস্তানের দেওয়া ১৭০ রানের লক্ষ্য মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরেꦚ ভেড়ে ইংল্যান্ডের নৌকা। এই সাত ম্যাচꦰের টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফিরেছে ইংল্যান্ড। সিরিজের শেষ ম্যাচে নিষ্পত্তি হবে কার ঘরে যাবে ট্রফি।

শুক্রবার (১ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে নামে ইংল্যান্ড। পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে নামেন 🍨বাবর আজম ও মোহাম্মদ হারিস। ওপেনিংয়ে পরিবর্তন এনে অবশ্য সাফল্য পায়নি পাকিস্তান।

দলীয় ১৫ রানেই দুই উইকেট হারায় পাকিস্তান। মোহাম্মদ হারিস ৭ রানে ফেরেন। তিনে নামা শান মাসুদ কোনো রান না করেই ফেরেন প্যাভিলিয়নে। দ্রুতই দুই উইকেট হারালেও অধিনায়ক বাবরের ব্যাটে ভর করে এগিয়ে যায় স্বাগতিকরা। হায়দার আলির সঙ্গে ৩৭ ও ইফতেখার আহমেদের সাথে ৪৮ রানের জ🃏ুটি গড়েন এই ব্যাটার।

শেষ পর্যন্ত ৫৯ বলে ৭ চার ও ৩ ছক্কায় ဣ৮৭ রানে অপরাজিত ছিলেন বাবর। ইফতিখার আহমেদ ৩১ ও হায়দার আলির ব্যাট থেকে 𝄹আসে ১৮ রান। ইংল্যান্ডের হয়ে ডেভিড উইলি ও স্যাম কারান দুইটি করে উইকেট শিকার করেন।

১৭০ রা⛦নের লক্ষ্যে খেলতে নেমে ফিল সল্ট একাই পাকিস্তানের জন্য বিধ্বংসী হয়ে উঠেন। অ্যালেক্স হেলসকে সাথে নিয়ে গড়েন ৫৫ রানের জুটি। যেখানে হেলসের অবদান ছিল মাত্র ২৭ রান। পরে ডেভিড মালানকে নিয়ে গড়েন ৭৩ রানের জুটি। শেষ পর্যন্ত থামেনি সল্টের ব্যাটিং তাণ্ডব। ৪১ বলে করেন ৮৮ রান।

তার এই বিধ্বংসী ইনিংসে ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে ভেড়ে ইংল্যান্ড।🧔 ম্যাচসেরা 📖নির্বাচিত হন ফিল সল্ট।